ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

একুশের আলপনায় সড়ক রাঙালো র্অধশত অটিস্টিক শিশু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৯, ২১ ফেব্রুয়ারি ২০১৮

অনাথ ও অটিস্টিক শিশুরা সমাজের বোঝা নয়, বরং তারাও এদেশের নাগরিক, সমাজের অংশ এবং সম্পদ। আলপনায় সড়ক রঙিন করে সিলেটে প্রতিভার স্বাক্ষর রেখেছে এমন র্অধশত অটিস্টিক শিশু।

মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে সিলেটের বাগবাড়ি সমাজকল্যাণ কমপ্লেক্সের ভিতরে প্রায় এক কিলোমিটার পাকা রাস্তাজুড়ে আলপনায় রঙিন করে দিয়েছে এসব শিশুরা। অনাথ ও অটিস্টিক শিশুদের উদ্যমী এই কর্মকাণ্ডকে উৎসাহ দিতে এই কাজে অর্থায়ন করেন সিলেটের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার।

সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ে ইনক্লুসিভ স্কুলে অধ্যয়নরত ৪০ জন অনাথ ছাত্র এবং সিলেট আর্ট  এন্ড অটিস্টিক স্কুলের ১০ জনসহ মোট ৫০ জন ছাত্র এ আলপনা আঁকায় অংশ নেয়। আলপনা  আঁকার সার্বিক  দিক  নির্দেশনায় ছিলেন সিলেট আর্ট এন্ড অটিস্টিক স্কুলে সদস্য সচিব তুলি শিল্পী ইসমাইল গনি হিমন।

মঙ্গলবার বিকেলে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ার। এ সময় তিনি আলপনা আঁকা পুরো রাস্তাটি ঘুরে দেখেন এবং আলপনা আঁকার সাথে সম্পৃক্ত অনাথ ও অটিস্টিক শিশুদের সঙ্গে কুশল বিনিময় করেন।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট বিভাগ সমাজসেবা কার্যালয়ের পরিচালক সৈয়দা ফেরদৌস আক্তার, সিলেটের  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শহিদুল ইসলাম, সিলেট  জেলা সমাজসেবা কার্যালয়ের  উপ-পরচিালক নিবাস  রঞ্জন দাস।

কেআই/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি