ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

এনডিএফ বিডি জাতীয় বিতর্ক উৎসব শুরু ৯ ফেব্রুয়ারি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৯, ৫ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৭:১৩, ৭ ফেব্রুয়ারি ২০১৮

‘শব্দ দিয়ে স্বপ্ন সাজাই যুক্তির কারিগর’ এই শ্লোগানকে সামনে রেখে শুরু হতে যাচ্ছে ‘ট্রাস্ট ব্যাংক ১১তম এনডিএফ বিডি জাতীয় বিতর্ক উৎসব ২০১৮’।

বাংলাদেশের বিতর্ক আন্দোলনের কেন্দ্রীয় সংগঠন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফবিডি)-এর আয়োজনে আগামী ৯ ও ১০ ফেব্রুয়ারি বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে  এ বির্তক উৎসব অনুষ্ঠিত হবে।

এই দুই দিনব্যাপী মেধাবী ও তারুণ্যের এই মহাউৎসবে সারা বাংলাদেশের শ্রেষ্ঠ সরকারি ও বেসরকারি বাংলা ও ইংরেজি মাধ্যমের স্কুল, কলেজ, ক্যাডেট কলেজ, মেডিক্যাল কলেজ এবং বিশ্ববিদ্যালয় থেকে প্রায় দুই হাজার মেধাবী শিক্ষক, শিক্ষার্থী ও ডিবেট ক্লাব মডারেটরগণ উপস্থিত থাকবেন।

সংসদীয় ধারার এ বিতর্ক উৎসবে স্পিকার হিসেবে দায়িত্ব পালন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন বিতার্কিক এবং চ্যানেল আই-এর জ্যেষ্ঠ বার্তা সম্পাদক মীর মাসরুরুজ্জামান রনি।

এই বিতর্ক উৎসবে সভাপতি থাকবেন এনডিএফ বিড-এর চেয়ারম্যান একেএম শোয়েব।

এবারের উৎসবে প্রথমবারের মত আয়োজিত হতে যাচ্ছে ‘ইংলিশ স্কুল ডিবেট চ্যাম্পিয়নশিপ’ এবং এই প্রতিযোগিতার স্ট্যাটেজিক পার্টনার হিসেবে আছে বাংলাদেশ ডিবেটিং কাউন্সিল (বিডিসি)।

এই উৎসবে উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন যথাক্রমে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এবং তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।

/কেএনইউ/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি