ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

এনামুলের ডাবল সেঞ্চুরি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৪, ১৮ সেপ্টেম্বর ২০১৭

ঘরোয়া আসরগুলোতে সাম্প্রতিক সময়ে এনামুল হকের ব্যাট হাসছে। তারই ধারাবাহিকতা দেখা গেল এবারের জাতীয় ক্রিকেট লিগে। শুধু ব্যাট হাতে উজ্জ্বলতা ছড়াননি, করে ফেললেন ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি। সোমবার  খুলনায় স্থানীয় দলের হয়ে রংপুরের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করেন তিনি।  

 
খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে চতুর্থ দিনের শুরুতে ২১৬ রান করে আউট হন এনামুল। অবশ্য এর আগে ২০১২ সালে ১৯৩ রান করে অল্পের জন্য ডাবল সেঞ্চুরি পেতে ব্যর্থ হয়েছিলেন তিনি। দীর্ঘদিন পর হলেও ডাবল সেঞ্চুরির দেখা পেলেন তিনি। শুধু ঘরোয়া আসরেই নয়, এটি তাঁর ক্যারিয়ারেরও প্রথম ডাবল সেঞ্চুরি।   


অবশ্য এ ম্যাচে ডাবল সেঞ্চুরি পেতে খুবই ঘাম ঝরাতে হয়েছে জাতীয় দলের বাইরে থাকা এই ওপেনারকে। ৩৩০ বলে ১৭ চার আর দুই ছক্কায় ডাবল সেঞ্চুরির ম্যাজিক ফিগারে পৌঁছান বিজয়। পরে ৩৫৬ বলে ২১৬ রান করে সাজঘরে ফেরেন অলরাউন্ডার নাসির হোসেনের শিকার হয়ে।
 
প্রথম শ্রেণির ক্রিকেটে এনামুলের পারফরম্যান্স খুবই ভালো। সব মিলিয়ে ৬৩টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। তাঁর মোট সংগ্রহ ৪,৩৮৯ রান। ১৩টি সেঞ্চুরির পাশাপাশি ২২টি হাফসেঞ্চুরি পেয়েছেন তিনি। এ ছাড়া তার গড় ৪২.৬১।


এর আগে ২০১২ সালে ফতুল্লায় ঢাকা মেট্রোর বিপক্ষে ১৯৩ ছিল তার আগের সর্বোচ্চ। সেবার ডাবল সেঞ্চুরি থেকে ৭ রান দূরে এলবিডব্লিউ হয়েছিলেন পেসার তারেক আজিজের বলে।


এনামুল ব্যাটিংয়ে নেমেছিলেন দ্বিতীয় দিন দ্বিতীয় সেশনে। সেদিন ৫৯ বলে স্পর্শ করেন হাফ সেঞ্চুরি। তিন অঙ্ক ছুঁয়েছিলেন ১৫৮ বলে। দিন শেষ করেন ১০৫ রানে।


এরপর বৃষ্টি বিঘ্নিত তৃতীয় দিনে খেলা হয় মাত্র ৩৯ ওভার। এদিনও টিকে যান এনামুল। দিন শেষ করেন ১৭২ রান নিয়ে।চতুর্থ দিন সকালে পৌঁছে গেলেন কাঙ্ক্ষিত ঠিকানায়। ৩৩০ বলে ছুঁয়ে ফেলেন ডাবল সেঞ্চুরি।
//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি