ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

এবছরই আরও ১০ হাজার চিকিৎসক নিয়োগ: নাসিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৩, ২৩ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৯:৫৮, ২৩ ফেব্রুয়ারি ২০১৮

চলতি বছরে দেশে আরও ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। শুক্রবার নওগাঁ’র পত্নীতলা উপজেলার ঘোষনগর ও আকবর ইউনিয়নের জন্য নবনির্মিত ১০ শয্যা বিশিষ্ট পৃথক দু’টি মা ও শিশু কল্যাণ কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন,  গ্রামীণ মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্য বাস্তবায়নে চিকিৎসকদের অবশ্যই গ্রামে অবস্থান করতে হবে। বর্তমানে গ্রামে বিদ্যুৎ জ্বালানীসহ  শহরের মতো সকল সুবিধা নিশ্চিত করা হয়েছে। এখন চিকিৎসকদের গ্রামে থাকতে কোন অসুবিধা হবে না। কাজেই তাদের শহরমুখী না হয়ে গ্রামমুখী হওয়ারও আহবান জানান তিনি। 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকার দেশে স্বাস্থ্য ও নিরাপদ মাতৃত্ব সেবা, শিশু স্বাস্থ্য সেবা মানুষের দোড়-গোড়ায় পৌঁছে দেওয়ার জন্য সকল পদক্ষেপ গ্রহণ করেছে।

তিনি আরোও বলেন, ভবিষ্যতে সন্তান প্রসবকালে একটি মাও যেন মৃত্যুবরণ না করে এবং অনাগত সন্তান যেন নিরাপদে পৃথিবীতে ভূমিষ্ট হতে পারে সে লক্ষ্যে সরকার প্রতিটি ইউনিয়নে মা ও শিশু কল্যাণ কেন্দ্র নির্মাণ অব্যাহত রেখেছে।

পত্নীতলা উপজেলার ঘোষনগর ইউনিয়নে খিরশিন এবং আকবর ইউনিয়নের মধইলনামক স্থানে পৃথক মা ও শিশু কল্যাণ কেন্দ্র নির্মাণ করা হয়েছে। প্রতিটির জন্য ৪ কোটি ১৬ লাখ করে মোট ব্যয় হয়েছে ৮ কোটি ৩২ লাখ টাকা।

উপজেলার খিরশিন গ্রামে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিবার কল্যাণ অধিদপ্তরের মহাপরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব ডা. কাজি মোস্তফা সারোয়ার।

এমএইচ/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি