ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

এবার এলো হোয়াটসঅ্যাপ বিজনেস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৩, ২১ জানুয়ারি ২০১৮

গ্রাহকের সঙ্গে ‍উৎপাদক ও বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলোর যোগাযোগ আরও সহজ করতে এবং ক্ষুদ্র প্রতিষ্ঠাগুলোর কর্মীদের যোগাযোগে উল্লেখযোগ্য পরিবর্তন আনতে ‘হোয়াটসঅ্যাপ বিজনেস’ চালু হয়েছে। বৃহস্পতিবার নতুন এ অ্যাপটি উন্মোচন করে হোয়াটসঅ্যাপ।  
অ্যাপটির মাধ্যমে গ্রাহকের সঙ্গে আরও সহজে যুক্ত হতে পারবে প্রতিষ্ঠানগুলো। আর প্রতিষ্ঠানের ১৩০ কোটি গ্রাহক আরও সুবিধাজনকভাবে এতে আলাপ করতে পারবেন বলে প্রতিবেদনে জানানো হয়েছে।
হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, বিশ্বজুড়ে গ্রাহক ক্ষুদ্র ব্যবসায়িক প্রতিষ্ঠান, যেগুলোর তারা কদর করেন, সেগুলোর সঙ্গে যুক্ত হতে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। অনলাইন পোশাক প্রতিষ্ঠান থেকে শুরু করে গাড়ির যন্ত্রাংশ প্রস্তুতকারী প্রতিষ্ঠান রয়েছে এই তালিকায়। প্রতিষ্ঠানটি আরও জানায়, ‘বর্তমানে ইন্দোনেশিয়া, ইতালি, মেক্সিকো, যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্রে গুগল প্লে থেকে বিনা মূল্যে ‘হোয়াটসঅ্যাপ বিজনেস’ ডাউনলোড করা যাচ্ছে। সামনের সপ্তাহগুলোয় অন্যান্য দেশেও অ্যাপটি উন্মুক্ত করা হবে।
হোয়াটসঅ্যাপ বিজনেস দ্রুত ও সহজ উপায়ে গ্রাহককে ব্যবসাপ্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হতে সহায়তা করবে। ব্যবসায়ের বিবরণ, ই-মেইল বা স্টোরের ঠিকানা এবং ওয়েবসাইটের মতো প্রয়োজনীয় তথ্য দিয়ে গ্রাহককে সহায়তা করবে অ্যাপটি।
সূত্র : টেক ওয়ার্ল্ড।
/ এআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি