ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

এবার ক্ষমতায় এলে ফাইভ জি চালু করবো: জয় [ভিডিও]

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৩, ২৫ জুলাই ২০১৮ | আপডেট: ২০:২১, ২৫ জুলাই ২০১৮

প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, ফাইভ জি`র পরীক্ষা করা বাংলাদেশ পৃথিবীতে প্রথম দেশ। আর আগামী নির্বাচনে যদি আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসে তাহলে ফাইভ জি`র উন্নয়ন করে তা দেশের মানুষের জন্য চালু করা হবে।

আজ বুধবার রাজধীর একটি হোটেলে পরীক্ষামূলকভাবে পঞ্চম প্রযুক্তির মোবাইল নেটওয়ার্ক ফাইভ জি`র পরীক্ষা ও গবেষণামূলক কার্যক্রমের উদ্বোধন করেন সজীব ওয়াজেদ জয়। `বাংলাদেশ ফাইভ জি সামিট-২০১৮` শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করে মোবাইল ফোন অপারেটর রবি এবং প্রযুক্তি পণ্য প্রতিষ্ঠান হুয়াওয়ে। 

অনুষ্ঠানে সজীব ওয়াজেদ জয় বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ এবং ভিশন-২০২১" নিয়ে ১০ বছর আগে নির্বাচন করে আমরা ক্ষমতায় আসি। আর আজ আমরা তা বাস্তবায়ন করেছি। আমরা ইন্টারনেটের দাম ৯৯% পর্যন্ত কমিয়েছি। আগে ১জিবি ব্রডব্যান্ডের দাম হাজার ডলারের উপরে ছিল। আর আজ আমরা ইন্টারনেটে সবথেকে কম খরচে দেশ।

এসময় বাংলাদেশে ইন্টারনেটের গতির উন্নয়ন সম্পর্কে জয় বলেন, যুক্তরাষ্ট্রে আমার বাসায় ইন্টারনেটের গতি ১জিবি। সেটাই আমার কাছে অনেক মনে হতো। আর আজ ৫জি ব্যবহার করতে গিয়ে গতি পেলাম ৪জিবি`র ওপরে৷ এটা আমাদের সরকারের সাফল্য। জয় বলেন, আমি নিজে একজন টেকি। তাই সর্বশেষ প্রযুক্তি নিয়ে আমার আগ্রহ থাকে। সে কারণেই ফোর-জি চালুর পর আমি ৫-জি নিয়ে কাজ শুরু করেছি।

আগামী নির্বাচনে আবারও আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় আনা তাগিদ দিয়ে জয় বলেন, ২০০৮ এর নর্বাচনে জিতে আমরা ৩-জি চালু করেছি। আর তখন আমাদের অঙ্গীকার ছিল ৪-জি চালু করার। এবার আমাদের অঙ্গীকার যে, আমরা যদি আগামীবার ক্ষমতায় আসতে পারি তবে দেশে ৫-জি চালু করব।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, মাহতাব উদ্দীন প্রমুখ।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি