ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

এবার রসায়নের প্রশ্ন ফাঁস, শিক্ষিকাসহ আটক ১৩

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৬, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

এবারের এসএসসি পরীক্ষায় প্রশ্নফাঁস যেন থামছেই না। প্রায় প্রতিটি পরীক্ষায়ই প্রশ্নফাঁস হচ্ছে। এবার ফাঁস হয়েছে আজকের রসায়ন বিষয়ের প্রশ্নপত্র।

নাটোরের লালপুর থেকে বৃহস্পতিবার সকালে এসএসসি পরীক্ষার রসায়নের প্রশ্নফাঁসের অভিযোগে ১০ পরীক্ষার্থী ও এক শিক্ষিকাসহ ১৩ জনকে আটক করেছে র‌্যাব। উপজেলার চাঁনপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে মোবাইল ফোনে প্রশ্ন ও উত্তরসহ তাদের আটক করা হয় বলে জানিয়েছে র‌্যাব।

আটককৃত পরীক্ষার্থীরা হলো- লালপুর উপজেলার কলসনগর উচ্চ বিদ্যালয়ের তহমিনা খাতুন, সুমি খাতুন, আছিয়া খাতুন, জান্নাতুন ফেরদৌস, মোছা. নুরে জান্নাত, মোছা. রত্না খাতুন, মোছা. নাসরিন জাহান, জিসান গাজী, সৈকত সরকার, মোছা. মাসুমা খাতুন, কলসনগর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা জান্নাতুন ফেরদৌস ও তার স্বামী সোহেল আহমেদ এবং এলাকাবাসী হাসান আলী।

লালপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার কলসনগর উচ্চ বিদ্যালয় ও রাজারহাট উচ্চ বিদ্যালয়ে অভিযান চালায় র‌্যাবের একটি দল। সকালে কেন্দ্রের বাইরে বেশ কিছু শিক্ষার্থী মোবাইল ফোনে কিছু দেখছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবে ঘটনাস্থলে পৌঁছে। এ সময় ১০ শিক্ষার্থীর মোবাইল ফোন জব্দ করে তাদের ফেসবুক মেসেঞ্জারে রসায়নের পরীক্ষার প্রশ্নসহ উত্তর পাওয়া যায়। পরে দেখা যায় সেই প্রশ্নের সঙ্গে পরীক্ষার্থীদের দেয়া প্রশ্নের মিল রয়েছে। এ ঘটনায় ফোনগুলো জব্দ করা হয়। এবং প্রশ্নফাঁসের দায়ে তাদের আটক করা হয়।

এর আগে গণিত, পদার্থসহ বেশ কয়েকটি বিষয়ের পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে বলে অভিযোগ উঠেছে।

একে//  এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি