ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

এমন হার কেউ দেখেনি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৪, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

টি-২০ তে পাহাড়সম রান তোলার পরও এমনভাবে হেরে যাওয়ার নজির টি-২০-ই আর দেখেনি। শ্রীলঙ্কার বিপক্ষে ১৯৩ রানের বড় স্কোর করলেও শ্রীলঙ্কার ব্যাটিং তাণ্ডবে মুড়িমুড়কির মতো উড়ে যায় টাইগার বোলাররা। আর এতে ১৭ ওভার শেষ না করতেই জয়ের বন্দরে পৌঁছে যায় লঙ্কানরা। এতে ১৯০ পেরোনো ইনিংস তাড়া করতে নেমে বড় ব্যবধানে জিতে শুধু জয়ীদের ক্লাবে নয় বরং শীর্ষে উঠে এসেছে।

টি-টোয়েন্টির রেকর্ড বলছে, এর আগে প্রথমে ব্যাট করে ১৯৩ কিংবা এর বেশি করে হেরেছে মাত্র ৬টি দল। আজ আনলাকি সেভেন হিসেবে সেই দলে যোগ দিল বাংলাদেশ। আর এতে টাইগারদের চূর্ণবিচূর্ণ করে শ্রীলঙ্কা উঠে এসেছে রেকর্ডের শীর্ষে। ১৯০ বা তারচেয়ে বেশি রান তাড়া করে জেতার রেকর্ডে বেশি ব্যবধান ও র‌্যাটিং পয়েন্টে শীর্ষে অবস্থান করছে শ্রীলঙ্কা।

টি-টোয়েন্টিতে প্রতিপক্ষকে কমপক্ষে ১৯৪ রানের লক্ষ্য দিয়ে ২০ বল আগেই হার মেনে নেওয়ার সাক্ষী আর কোনো দলকে হতে হয়নি। আজ যেটা হলো বাংলাদেশের বেলায়। লক্ষ্যটাকে ১৯০-এর ঘরে নিয়ে বিবেচনা করলেও এই রান তাড়া করে জেতার নজিরই আছে মাত্র ১৬টি। এর মধ্যে ১২টি ম্যাচের নিষ্পত্তি হয়েছে শেষ ওভারে।

এর আগে এমন ঘটনা ঘটেছে ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে। জোহানেসবার্গে ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ২০৬ রান তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকা ১৭.৪ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায়। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ ভারতের বিপক্ষে ৯ বল বাকি থাকতে ৯ উইকেটে জয় লাভ করে। তা ছাড়া ১৯০ পেরোনো ইনিংস তাড়া করতে নেমে ৫ বল বাকি থাকতে ভারত শ্রীলঙ্কার বিপক্ষে ৬ উইকেটে জয়লাভ করে। এ ওয়েস্ট ইন্ডিজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪ বল বাকি থাকতে ৪ উইকেটে জয়লাভ করে।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি