ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

এমপিও দাবিতে অবস্থান কর্মসূচি শিক্ষকদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৩, ২৬ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৩:৩৯, ২৬ ডিসেম্বর ২০১৭

স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা অবস্থান কর্মসূচি পালন করছেন। আজ মঙ্গলবার সকাল থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালন করছেন তারা।

দেশের বিভিন্ন জেলা থেকে আসা নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে এ অবস্থান কর্মসূচি শুরু করেছেন।

শিক্ষক নেতারা বলেন, সরকারের হিসেব মতে বর্তমানে দেশে ৫ হাজারের বেশি শিক্ষাপ্রতিষ্ঠান স্বীকৃতিপ্রাপ্ত অবস্থায় আছে। এগুলো এমপিও প্রত্যাশী। এসব প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা দীর্ঘ ১৫ থেকে ২০ বছর যাবত বিনা বেতনে শিক্ষাদান করে যাচ্ছেন। সেখানে শিক্ষক-কর্মচারীর সংখ্যা রয়েছে ১ লাখেরও বেশি। তারা ২৫ লাখেরও বেশি শিক্ষার্থীদের পাঠদান করাচ্ছেন।

তারা বলেন, নন-এমপিও এবং এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে একই নিয়ম নীতি অনুসরণ করা হলেও আমাদের এমপিও নামক অর্থনৈতিক মুক্তির ছোঁয়া নেই। শিক্ষক নেতারা বলেছেন, এমপিও আদায়ের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়বো না।

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলারের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে অংশ নিয়েছেন সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায়সহ সারাদেশ থেকে আসা নন-এমপিও শিক্ষকরা।

এর আগে প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকরা বিভিন্ন দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে অনশন করেন। গতকাল মন্ত্রীর আশ্বাসে তারা অনশন ভাঙেন।  

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি