ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

এমপির আশ্বাস: সড়ক ছাড়লেন নিউ মার্কেট ব্যবসায়ীরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৫, ২২ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৭:৫৫, ২২ জানুয়ারি ২০১৮

নিউ মার্কেট দোতলা করার সিদ্ধান্তের প্রতিবাদে সোমবার দুপুর থেকে সড়ক অবরোধ করে রাখেন ব্যবসায়ীরা। পরে বিকেলে স্থানীয় সংসদ সদস্যের আশ্বাসে তাদের অবস্থান কর্মসূচী প্রত্যাহার করেন। দুপুর ১২টার দিকে নিউ মার্কেটের দক্ষিণে দিকের নম্বর গেইটের সামনের সড়ক অবরোধ করে স্লোগান বক্তৃতা দেন তারা। এতে নীলক্ষেত মোড় থেকে বিডিআর গেইট পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিকাল পৌনে ৫টার দিকে স্থানীয় সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস ব্যবসায়ীদের কাছে যান। তিনি তাদের দাবির প্রতি একাত্মতা জানিয়ে তাদের রাস্তা ছেড়ে দেওয়ার অনুরোধ জানান।

এসময় ব্যবসায়ীদের উদ্দেশে এমপি তাপস বলেন, আমি আপনাদের সাথে একমত। কারণ নিউ মার্কেটের একটা নিজস্ব ঐতিহ্য আছে। আমার বিশ্বাস, সিটি করপোরেশন যে সিদ্ধান্ত নিয়েছে, তা তারা পুনর্বিবেচনা করবেন। তিনি বলেন, বিষয়টা নিয়ে কাল মঙ্গলবার আমি দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রের সাথে কথা বলব। আমি আপনাদের কাছে অনুরোধ করছি, আপনারা রাস্তাটি ছেড়ে দিন। রাস্তা অবরোধের কারণে মানুষের কষ্ট হচ্ছে।

এরপর ব্যবসায়ীরা বিকেল ৫টার দিকে সড়ক থেকে সগক থেকে সরে গেলে যান চলাচল শুরু হয়।

আন্দোলনকারী নিউ মার্কেট সমিতির সদস্য মোহাম্মদ আওলাদ হোসেন গণমাধ্যমকে জানান, দক্ষিণ সিটি করপোরেশনের কিছু অসৎ কর্মকর্তা নিউ মার্কেটকে দ্বিতীয় তলা করতে চাচ্ছে। এটা ঐতিহ্যবাহী এ মার্কেটের অবকাঠামো নষ্ট করবে।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি