ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

এমার্জিং মার্কেটে শ্রেষ্ঠ কোম্পানির স্বীকৃতি পেলো বেক্সিমকো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৫, ৩ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ২৩:১৭, ৩ ডিসেম্বর ২০১৭

দেশের শীর্ষস্থানীয় ওষুধ প্রস্তুতকারী ও রফতানিকারক প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মা লন্ডনে অনুষ্ঠিত স্ক্রিপ অ্যাওয়ার্ড ২০১৭ এ ‘বেস্ট কোম্পানি ইন এন এমার্জিং মার্কেট’ এর স্বীকৃতি লাভ করেছে। বেক্সিমকো ফার্মার পক্ষে কোম্পানির চিফ অপারেটিং অফিসার রাব্বুর রেজা লন্ডনে এক   অনুষ্ঠানে সম্প্রতি এ সম্মাননা গ্রহণ করেন। বাংলাদেশের কোনো কোম্পানির স্ক্রিপ অ্যাওয়ার্ডে ভূষিত হওয়ার ঘটনা এটাই প্রথম।

স্ক্রিপ অ্যাওয়ার্ড বিশ্বের ফার্মাসিউটিক্যাল ও বায়োটেক ইন্ডাস্ট্রিতে অনন্য সাফল্য এবং স্বাস্থ্য সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ আন্তর্জাতিকভাবে খ্যাত প্রতিষ্ঠানগুলোকে সম্মাননা দিয়ে থাকে। ১৬ জন স্বনামধন্য বিশেষজ্ঞ নিয়ে গঠিত আন্তর্জাতিক প্যানেল যথাযথ মূল্যায়নের মাধ্যমে চূড়ান্ত মনোনয়ন প্রদান এবং বিজয়ী নির্বাচিত করে থাকে।

এর আগে এ ক্যাটাগরিতে স্ক্রিপ অ্যাওয়ার্ড জয়ী ফার্মাসিউটিক্যাল কোম্পানিগুলোর মধ্যে ড. রেড্ডি’স, হিকমা, গ্লেনমার্ক এবং মুন্ডিফার্মা এর নাম উল্লেখযোগ্য।
এ স্বীকৃতি সম্পর্কে বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান এমপি বলেন, “স্ক্রিপ অ্যাওয়ার্ড এর এই স্বীকৃতি আমাদের জন্য অত্যন্ত গর্বের। যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়ন, অস্ট্রেলিয়ারসহ ৫০টিরও বেশি দেশে বেক্সিমকো ফার্মার ওষুধ এখন রফতানি হচ্ছে এবং ধীরে ধীরে কোম্পানির বিস্তার বাড়ছে। আধুনিক প্রযুক্তি ও গবেষণার পাশাপাশি কৌশলগত অংশীদারিত্বের মাধ্যমে দেশে বিদেশে ব্যবসা সম্প্রসারণপূর্বক দেশের ওষুধ শিল্প খাতকে অন্য উচ্চতায় নিয়ে যাচ্ছে বেক্সিমকো ফার্মা।” বিজ্ঞপ্তি

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি