ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

এশিয়া কাপ: ৩১ সদস্যের দল ঘোষণা বাংলাদেশের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১০, ১৪ আগস্ট ২০১৮ | আপডেট: ১৮:২০, ১৪ আগস্ট ২০১৮

এশিয়া কাপের জন্য ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ। আজ মঙ্গলবার বিকালে ঢাকায় সংবাদ সম্মেলনে এই দল ঘোষণা করা হয়। দলে চমকও রয়েছে।

দলে নতুন মুখ হিসেবে এসেছেন শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ এবং ফজলে রাব্বি মাহমুদ। সম্প্রতি ‘এ’ দলের হয়ে এরা তিনজন দারুণ ক্রিকেট খেলেছেন।

দলে ঠাই হয় নি অলরাউন্ডার নাসির হোসেনের। কারণ নাসির অস্ত্রোপচারের পর এখনও সেরে উঠেন নি। যে কারণে ওয়ানডেতে কার্যকর এই খেলোয়ারকে দলে রাখা হয় নি।

৩১ জনের দলে ঠাই হয় নি পেসার তাসকিন আহমদেরও। অবশ্য গত ওয়েস্ট ইন্ডিজ সফরেও ফর্মের কারণে জায়গা পান নি তাসকিন। তার স্থলে জায়গা পেয়েছেন আবু জায়েদ রাহী।

ডাক পেয়েছেন সাইফউদ্দিন ও সানজামুলের মতো অলরাউন্ডাররা। তাইজুলকেও রাখা হয়েছে ৩১ জনের দলে। 

অবাক করার বিষয় হচ্ছে টেস্ট ব্যাটসম্যান তকমাধারী মমিনুল হককে দলে রাখা হয়েছে। নেই নিষেধাজ্ঞার কবল থেকে মুক্তি পাওয়া মোহাম্মদ আশরাফুল।

এই ৩১ জনকে নিয়ে ২৭ আগস্ট থেকে শুরু হবে আনুষ্ঠানিক প্রস্তুতি। সেই প্রস্তুতি ক্যাম্প থেকেই শেষ পর্যন্ত বাছাই করা হবে এশিয়া কাপের জন্য ১৪ কিংবা ১৫ সদস্যের মূল স্কোয়াড।

৩১ সদস্যের প্রাথমিক দল

মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন কুমার দাস, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক সৌরভ, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, আরিফুল হক, আবু জায়েদ রাহী, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, নাঈম হাসান, কামরুল ইসলাম রাব্বি, সৈয়দ খালেদ আহমেদ, মোহাম্মদ জাকির হাসান, সানজামুল ইসলাম, মোহাম্মদ মিথুন ও ফজলে রাব্বি মাহমুদ।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি