ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

এশিয়া কাপে শ্রীলংকাকে হারানো শ্বাসরুদ্ধকর সেই ম্যাচ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৯, ১৫ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৫:৪৯, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

কিছুক্ষণ পরেই শ্রীলংকার বিরুদ্ধে মাঠে নামবে টাইগাররা। ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ও শ্রীলংকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে নাস্তানাবুদ হওয়ার দু:স্মৃতি পেছনে ফেলে ভালো কিছুর করার প্রত্যয় মাহমুদুল্লাহ বাহিনীর। আজ মিরপুরের এই ম্যাচটি বাংলাদেশের ঘুরে দাঁড়ানোর মাধ্যম হবে-এমনটাই প্রত্যাশা নিযুত ক্রিকেট ভক্তের।

আজকের ম্যাচে কী হবে সেটি দেখতে আরও একটু অপেক্ষা করা লাগবে। তবে মিরপুরের এই ক্রিজেই বাংলাদেশের জন্য রয়েছে সুখস্মৃতি। দু’বছর আগে এশিয়া কাপ টি-টুয়েন্টি সিরিজে এই মাঠেই শ্রীলংকা হারিয়েছিল বাংলাদেশ।

কেমন ছিল সেই শ্বাসরুদ্ধকর ম্যাচটি? আসুন না স্মৃতিটাকে একটু পেছনে ফেরাই। ২০১৬ সালের ২৮ ফেব্রুয়ারির ওই ম্যাচটিতে টস জিতে প্রথমে ব্যাট করে বাংলাদেশ। সাব্বিরের ৮০ রানের অসাধারণ ইনিংসে বাংলাদেশ রান করে ১৪৭। শেষ পর‌্যন্ত ২৩ রানে জয় পায় টাইগাররা।

ইনিংসের শুরুতেই তিন উইকেট হারিয়ে বিপর‌্যয়ে পড়ে বাংলাদেশ। দলীয় দুই রানেই বিদায় নেন দুই ওপেনার মোহাম্মদ মিঠুন ও সৌম্য। উইকেটে থিতু হওয়ার আগেই মাঠ ছাড়তে হয় মুশফিককে। দল যখন মহাবিপর‌্যয়ে তখন হাল ধরেন সাব্বির। একাই দলকে টেনে নিয়ে যান সম্মানজন স্কোরে।

সাব্বিরকে সঙ্গ দেন সাকিব (২৩) ও মাহমুদুল্লাহ (৩২)। সাব্বিরের ইনিংসে ছিল ১০ টি চার ও তিনটি ছয়ের মার। মাত্র ৬৫ বল খেলে ৮০ রান করেন তিনি।

শ্রীলংকার জন্য টার্গেটগা ছিল নেহায়েত মামুলি। কারণ তাদের ব্যাটিং লাইন আপ ছিল দীর্ঘ। অভিজ্ঞতায় ঠাসা ও মারকুটে ব্যাটসম্যান ছিল তাদের স্কোয়াডে। চন্দিমাল, দিলশান, ম্যাথিউস, জয়সুরিয়া, পেরেরার মতো ড্যাশিং ব্যাটসম্যান ছিল শ্রীলংকা টিমে।

 কিন্তু ১৪৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শ্রীলংকার ইনিংস গুটিয়ে যায় মাত্র ১২৪ রানে। বাংলাদেশি বোলারদের দাপটে দাঁড়াতে পারে নি শ্রীলংকা। আল আমিন নেন ৩ উইকেট, সাকিব ২ উইকেট এবং মাশরাফি ও মুস্তাফিজ নেন একটি করে উইকেট।

ম্যাচ অব দ্য ম্যাচ হন সাব্বির রহমান।

সূত্র : ইএসপিএন ক্রিকইনফো।

/ এআর /

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি