ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

এসবিএসি ব্যাংকের নতুন ডিএমডি সেলিম ও মামুনুর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০২, ২৫ মে ২০১৮ | আপডেট: ১২:৪৩, ২৫ মে ২০১৮

পদোন্নতি পেয়ে সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হয়েছেন মোহাম্মদ সেলিম চৌধুরী ও মো. মামুনুর রশিদ মোল্লা। এর আগে তারা ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (এসইভিপি) হিসেবে দায়িত্ব পালন করেন।

মোহাম্মদ সেলিম চৌধুরী ব্যাংকের আগ্রাবাদ শাখার ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছেন। এসবিএসি ব্যাংকে যোগদানের পূর্বে তিনি প্রিমিয়ার ব্যাংকে এক্সিকিউটিভ ভাইস-প্রেসিডেন্ট হিসেবে খাতুনগঞ্জ শাখার ব্যবস্থাপক ছিলেন। মোহাম্মদ সেলিম ১৯৮৭ সালে অফিসার হিসেবে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকে যোগদান করেন। দীর্ঘ তিন দশকের ব্যাংকিং ক্যারিয়ারে তিনি এনসিসি ও প্রিমিয়ার ব্যাংকের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। বিশেষ করে এসময়ে তিনি ফরেন এক্সচেঞ্জ ডিপার্টমেন্টে অত্যন্ত দক্ষতার পরিচয় দেন। তিনি বিবিটিএ ও বিআইবিএম থেকে বৈদেশিক মুদ্রা লেনদেন ও অন্যান্য ব্যাংকিং বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন। দেশের খ্যাত প্রতিষ্ঠান ছাড়াও তিনি হংকং ও মালয়েশিয়ায় অর্থনীতি ও ব্যাংকিংবিষয়ক বিভিন্ন সেমিনার ও সিম্পোজিয়ামে অংশ নেন। মোহাম্মদ সেলিম চৌধুরী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বি.কম (অনার্স) ও এম. কম (অ্যাকাউন্টিং) ডিগ্রি লাভ করেন। মোহাম্মদ সেলিম চৌধুরী চট্টগ্রামের রাউজান উপজেলার উরখিরচর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি মরহুম এডভোকেট এম. এ জব্বার চৌধুরীর বড় ছেলে।

মো. মামুনুর রশিদ মোল্লা এসবিএসি ব্যাংকের এসইভিপি ও প্রিন্সিপাল শাখার প্রধান হিসেবে কর্মরত আছেন। তিনি ১৯৮৯ সালে ইসলামী ব্যাংকে যোগদান করেন এবং পরবর্তীতে ১৯৯৫ সালে প্রাইম ব্যাংকের একজন প্রতিষ্ঠা কর্মকর্তা হিসেবে উক্ত ব্যাংকের মতিঝিল শাখা এবং পরে বৈদেশিক বাণিজ্যিক শাখায় দায়িত্ব পালন করেন। এসবিএসি ব্যাংকে যোগদানের পূর্বে তিনি ন্যাশনাল ব্যাংকের চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন এবং ২০১০-২০১৬ পর্যন্ত ন্যাশনাল ব্যাংকের মতিঝিল ও আগ্রাবাদ শাখার ব্যবস্থাপকের দায়িত্ব পালন করেন। তিনি ন্যাশনাল ব্যাংকের প্রধান কার্যালয়ে ঋণঝুঁকি ব্যবস্থাপনা বিভাগ(২) প্রধান ছিলেন। তিনি ২০০৫ থেকে ২০১০ সাল পর্যন্ত মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের দিলকুশা ও পরবর্তীতে প্রিন্সিপাল শাখার শাখা প্রধান ছিলেন। ২০১৬ সালের ৫ এপ্রিল সিনিয়র এক্সিকিউটিভ ভাইস-প্রেসিডেন্ট হিসেবে এসবিএসি ব্যাংকের ক্রেডিট ডিভিশনের প্রধান হিসেবে যোগদান করেন। বিজ্ঞপ্তি

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি