ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ওবামার যে পোস্টে লাইক ৩০ লাখ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৯, ১৭ আগস্ট ২০১৭

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার একটি পোস্ট টুইটারের ইতিহাসে সর্বোচ্চ ‘লাইক’পেয়েছে। একটা ছবিতে একটি জানালা দিয়ে কয়েকটি শিশুকে দেখছেন ওবামা। শিশুগুলোর গায়ের রং ভিন্ন হলেও তারা এক সঙ্গে আছে।

ভার্জিনিয়ার শার্লটসভিলে হামলার পর ১৩ আগস্ট ওবামার পোস্ট করা এ টুইটটিতে এখন পর্যন্ত লাইকের সংখ্যা ত্রিশ লাখ ছাড়িয়ে গেছে। বলা হচ্ছে, টুইটারের ইতিহাসে এত লাইক আগে আর কোনো টুইটই পায়নি।

টুইটারকে রীতিমতো প্রচারণার হাতিয়ার হিসেবে ব্যবহার করেন ওবামা। কিন্তু টুইটের সংখ্যার বিচারে না হলেও জনপ্রিয় তার বিচারে টুইটারে ওবামা থেকে বিস্তর পিছিয়ে আছেন ট্রাম্প। টুইটারে ট্রাম্পের অনুসারীও বারাক ওবামার চেয়ে অনেক কম।

বারাক ওবামাকে অনুসরণ করেন ৯ কোটি ৩৩ লাখ মানুষ। আর ডোনাল্ড ট্রাম্পের অনুসারী মোটে ৩ কোটি ৬০ লাখ। অবশ্য বারাক ওবামার চেয়ে দ্বিগুণেরও বেশি টুইট করেছেন ট্রাম্প।

ছবিটির ক্যাপশনে লেখা বর্ণবাদবিরোধী নেতা নেলসন ম্যান্ডেলার উক্তি ‘কোনো শিশুই অন্য কারও বর্ণ, ধর্ম কিংবা অতীতকে ঘিরে ঘৃণা নিয়ে জন্মায় না।

টুইটার কর্তৃপক্ষের বরাত দিয়ে বিবিসি জানায়, মাইলফলকটি অর্জিত হয় বুধবার বাংলাদেশ সময় সকাল ৭টার দিকে। এর আগে সর্বোচ্চ লাইক পাওয়া টুইটটি পোস্ট করেছিলেন সঙ্গীতশিল্পী আরিয়ানা গ্রান্ডে।

বিষয় ছিল ম্যানচেস্টারের সন্ত্রাসী হামলা। ওবামার সর্বোচ্চ লাইক পাওয়া টুইটটি ছিল মূলত ধারাবাহিক কয়েকটি টুইটের প্রথমটি। এরপর একই বিষয়ে আরও দুটি টুইট করেন ওবামা।

তিনটি টুইটই মূলত নেলসন ম্যান্ডেলার আত্মজীবনী ‘লং ওয়াক টু ফ্রিডম’-এর একটি অনুচ্ছেদ থেকে নেয়া।

দ্বিতীয় টুইটটি ছিল, ‘মানুষকে অবশ্য ঘৃণা করতে শিখতে হয়। তাদেরকে ভালোবাসতেও শেখানো যায়। তৃতীয়টি, ‘মনুষ্য হৃদয়ে ঘৃণার চাইতে ভালোবাসাটাই বেশি প্রাকৃতিকভাবে আসে।’ বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও টুইটারের একজন ভক্ত এবং নিয়মিত ব্যবহারকারী।

আরকে/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি