ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ওয়ান প্লানেট শীর্ষ সম্মেলনে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৬, ১২ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৭:১৮, ১২ ডিসেম্বর ২০১৭

জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে সমষ্টিগত কার্যক্রমকে গতিশীল করে তোলার লক্ষে সব খাতের বিশ্ব নেতাদের সম্মেলন ‘ওয়ান প্লানেট সামিট’ ফ্রান্সের প্যারিসে শুরু হচ্ছে। আজ মঙ্গলবার স্থানীয় সময় বিকালে এ  সম্মেলনে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো, জাতিসংঘ মহাসচিব এন্টোনিও গুতেরেস ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইং কিম এই সম্মেলনের সহ-আয়োজক। জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে সমষ্টিগত কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে, বিশেষ করে অভিযোজন এবং প্রশমনের জন্য নতুন অর্থায়নের উৎস খুঁজতে এই সম্মেলনের আয়োজন করা হয়েছে।

সম্মেলনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনদিনের সরকারি সফরে গতরাতে ফ্রান্সের রাজধানী প্যারিসে পৌঁছান। বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব সুরাইয়া বেগম, পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সচিব ইশতিয়াক আহমেদ এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়েছেন।

প্রধানমন্ত্রী আজ বিকেলে ফরাসি রাজধানী প্যারিসের পশ্চিমাঞ্চলীয় শহরতলীর ইল সেঁগুই দ্বীপের সঙ্গীত ও পারফর্মিং আর্টস সেন্টার লা সেইন মিউজিকাল-এ ওয়ান প্লানেট সামিটের এক উচ্চ পর্যায়ের অধিবেশনে যোগ দেবেন।

বিকেলে সামিট থেকে ফিরে প্রধানমন্ত্রী ইন্টারকন্টিনেন্টাল প্যারিস লা গ্রান্ড (অপেরা)-তে প্রবাসী বাংলাদেশীদের এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন।

 

সূত্র : বাসস

/এমআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি