ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ওয়ানডে ক্রিকেটে ওপেনিংয়ে সর্বোচ্চ ৫ জুটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৬, ২১ জুলাই ২০১৮

কথায় আছে রেকর্ড গড়ে, তা ভাঙ্গার জন্যই। আজকের জন্য যা সর্বোচ্চ রেকর্ড, পরদিনের জন্য তা ইতিহাস। আর ক্রিকেটে তো হরহামেশাই ঘটছে নিত্য ঘটনা। কে ভেবেছিল ওয়ানডেতে একদিন ৫০০ ছুঁইছুঁই রান করে ফেলবে ইংলিশরা। সেটা তো হলোই। কিছুদিন আগেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪৮৩ রানের টার্গেট ছুঁড়ে দেয় ইংলিশরা।

শুধু দলীয় রেকর্ড যে ভাঙ্গছে তা নয়, ব্যক্তিগত ও জুটির রেকর্ডও ভাঙ্গছে হরহামেশাই। এইতো সেদিন ওপেনিং জুটিতে সর্বোচ্চ ২৮৬ রানের রেকর্ডটা ভেঙ্গে ফেলেছেন পাকিস্তানের দুই উদ্বোধনী ব্যাটসম্যান ফখর জামান ও ইমামুল হক।

জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ ৩০৪ রানের উদ্বোধনী জুটি গড়ে এখন ওয়ানডে ক্রিকেটের সর্বোচ্চ রানের জুটিটা পাকিস্তানের দখলে। এর আগে ২০০৬ সালে সর্বোচ্চ রানের উদ্বোধনী জুটি গড়েন লঙ্কান ব্যাটস্যামন উপল থারাঙ্গা ও সনাথ জয়সুরিয়া। ইংল্যান্ডের বিপক্ষে ২৮৬ রানের জুটি গড়েছিলেন লঙ্কান এই ব্যাটসম্যানেরা।

২০০৭ সালে অস্ট্রেলিয়ার অ্যাডিলেডে পাকিস্তানের বিপক্ষে ২৮৪ রানের উদ্বোধনী ইনিংস খেলেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ও ট্রেভিস হেড। ২০১৭ সালে বাংলাদেশের বিপক্ষে অপরাজিত ২৮২ রানের অনবদ্য ইনিংস খেলে জয় নিশ্চিত করে দক্ষিন আফ্রিকার উদ্বোধনী ব্যাটসম্যান হাশিম আমলা ও কুইন্টন ডি কক।

এর আগে ২০১১ সালে শ্রীলঙ্কার পাল্লেকেলা স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে অপরাজিত ২৮২ রানের অনবদ্য ইনিংস খেলে লঙ্কান ব্যাটসম্যান উপল থারাঙ্গা ও তিলকারত্নে দিলশান।

এমজে/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি