ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ওয়ার্কার্স পার্টির ‘সন্ত্রাসবিরোধী দিবস’ আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫০, ১৭ আগস্ট ২০১৮ | আপডেট: ১১:৫২, ১৭ আগস্ট ২০১৮

দলীয় সভাপতি ও সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেননকে হত্যাচেষ্টার ২৬তম বার্ষিকীতে আজ শুক্রবার ‘সন্ত্রাসবিরোধী দিবস’ পালন করবে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

১৯৯২ সালের ১৭ আগস্ট ওয়ার্কার্স পার্টির তোপখানা রোডের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে রাশেদ খান মেননকে হত্যার জন্য গুলি করা হলে তিনি গুরুতর আহত হন। প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে সিএমএইচে চিকিৎসা এবং অস্ত্রোপচারের পর তাকে উন্নত চিকিৎসার জন্য লন্ডনে নিয়ে যাওয়া হয়। সেখানে কিংস কলেজ হাসপাতালে দ্বিতীয় দফায় তার অস্ত্রোপচার হয়। কিন্তু তার পরও শঙ্কামুক্ত না হওয়ায় ব্যাংককে তৃতীয় দফায় অস্ত্রোপচার হয় তার। এরপর ১৯৯৩ সালের ১০ জানুয়ারি দেশে ফিরে আসেন মেনন।
দিনটি উপলক্ষে ওয়ার্কার্স পার্টি আজ বিকেল ৪টায় তোপখানা রোডের বিএমএ মিলনায়তনে এনে আলোচনা সভার আয়োজন করেছে। সভায় সভাপতিত্ব করবেন দলের সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি।
এদিকে ওয়ার্কার্স পার্টির এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাশেদ খান মেননের হত্যাচেষ্টার ২৬ বছরেও তার প্রকৃত তদন্ত ও বিচার হয়নি।
দলের পক্ষ থেকে এই হত্যাচেষ্টার পেছনে সেই সময় মৌলবাদী সাম্প্রদায়িক গোষ্ঠীর হাত রয়েছে বলে সুনির্দিষ্ট অভিযোগ দায়ের করা হলেও পুলিশ দায়সারা তদন্ত করে কতিপয় ব্যক্তির বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। পরে পার্টির পক্ষ থেকে দাবির পরিপ্রেক্ষিতে অধিকতর তদন্তের পদক্ষেপ নেওয়া হলেও কোনো কাজ হয়নি।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি