ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ওয়েইনস্টেইনের বিরুদ্ধে এবার যৌন প্রতিরক্ষা আইন ভঙ্গের অভিযোগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৬, ২৮ নভেম্বর ২০১৭

মুভি মোগল হার্ভে ওয়েইনস্টেইনের বিরুদ্ধে এবার যৌন প্রতিরক্ষা আইন ভঙ্গের অভিযোগ এনেছে ব্রিটিশ অভিনেত্রী কাডিয়ান নোবেল। এর আগে ওয়েইনস্টেইনের বিরুদ্ধে যৌন হয়রানির কমপক্ষে ২০টিরও বেশি অভিযোগ আনে হলিউডের চিত্র নায়িকারা।

কাডিয়ান নোবেল দাবি করেন, ২০০৪ সালে ফ্রান্সের ক্যানাসে অনুষ্ঠিত ‘ক্যানাস ফিল্ম ফেস্টিভাল-২০০৪’ এ তাকে লোভ দেখিয়েছিল ওয়েইনস্টেইন। নতুন ছবিতে তাকে নেওয়া হবে জানিয়ে কাডিয়ানকে তার হোটেল কক্ষে যেতে বলেন ওয়েইনস্টেইন। তবে কাডিয়ান তাতে রাজি হননি। এ বিষয়ে তিনি একটি মামলা দায়ের করেন।

মামলায় উল্লেখ করা হয়, তাকে বাথরুমে আটকে ফেলতে চেয়েছিল ওয়েইনস্টেইন। শুধু তাই নয়, তার সঙ্গে সঙ্গম করার জন্য জোরাজুরি করছিল বলেও আর্জিতে উল্লেখ করেন ওই অভিনেত্রী। আর্জিতে তিনি আরও বলেন, ওয়েইনস্টেইন তাকে আশ্বস্ত করেন যে, সবকিছু ঠিক হয়ে যাবে যদি সে তার সঙ্গে যৌনকাজে লিপ্ত হয়। মামলাটি কেবল ওয়েইনস্টেইনের বিরুদ্ধে করা হয়নি, মামলার অন্যতম আসামি  করা হয়েছে ওয়েইনস্টেইনের ভাই বব ও তার প্রযোজনা প্রতিষ্ঠানকেও।

শুধু তাই নয় মামলার বিবরণে কাডিয়ান দাবি করেন, ওয়েইনস্টেইন তার কোম্পানীর এক নারী প্রযোজকের মাধ্যমেও তাকে রাজি করাতে চেয়েছে দাবি করেন। ওই প্রযোজক কাডিয়ানকে আশ্বস্ত করেন, তাদের্ খুব ভাল একজন অভিনেত্রী দরকার, যদি তিনি ওয়েইনস্টেইনের প্রস্তাব মেনে নেন, তাহলে তাকে পরবর্তী ছবিতে নেওয়া হবে।   মামলায় কাডিয়ান আরও দাবি করেন   ওয়েইনস্টেইন তাকে মাঠিতে ফেলে দেন এবং তার স্তনের কাপড় খুলে ফেলেন। তবে তিনি সে যাত্রায় রক্ষা পান।

এদিকে কাডিয়ানের অভিযোগকে অসত্য ও উদ্দেশ্য প্রণোদিত বলে মন্তব্য করেছে ওয়েইনস্টেইন। ওয়েইনস্টেইন বলেন, কারো অমতে আমি আজ পর্যন্ত যৌন সম্পর্কে জড়ায়নি। চারদিক থেকে যৌন হয়রানির অভিযোগে পর্যুদস্ত ওয়েইনস্টেইন হলিউডের ডিরেক্টরস গিল্ড আমেরিকার সভাপতির পদ থেতে পদত্যাগ করেছেন।

সূত্র: এএনআই নিউজ এজেন্সি

এমজে/ এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি