ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ওয়েইনস্টেইনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ সালমা হায়েকের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৮, ১৪ ডিসেম্বর ২০১৭

হলিউড প্রযোজক হার্ভে ওয়েইনস্টেইনের বিরুদ্ধে এবার যৌন হয়রানির অভিযোগ তুললেন জনপ্রিয় অভিনেত্রী সালমা হায়েক। শুধু যৌন হয়রানির অভিযোগ-ই আনেননি তিনি, ওয়েইনস্টেইনকে দাঁড় করিয়েছেন খুনিদের কাটগড়ায়ও।

এর আগে হার্ভে ওয়েইনস্টেইনের বিরুদ্ধে ডজন খানেক অভিনেত্রী যৌন হয়রানির অভিযোগ তুললে হলিউডে তোলপাড় শুরু হয় । সালমা হায়েক অভিযোগ করেন, ওয়েইনস্টেইনের কু-প্রস্তাবে রাজি না হওয়ায় তাকে হত্যার হুমকিও দিয়েছিল সে। ওয়েইনস্টেইনকে একজন মনস্টার (দৈত্য) আখ্যা দিয়ে সালমা হায়েক নিউইয়র্ক টাইমসে এক নিবন্ধে লিখেন, ওয়েনস্টেইন আমাকে হত্যার হুমকি দিয়েছিল। আমি রাজি না হওয়ায় সে আমাকে বলেছিল, আমি তোমাকে খুন করবো, কখনো ভেবো না যে আমি তোমাকে খুন করতে পারবো না।  

সালমা হায়েক অভিযোগ করে বলেন, সে যখন বুঝলো, আমি তাঁর কথায় রাজি নয়; সে যেভাবে চাচ্ছে, ঠিক সেভাবে আমি মুভি করতে চাই না, তখন সে জানালো গত এক বছর ধরে আমি যে কাজটি করার জন্য অনুশীলন করেছি, ঘাম ঝরিয়েছি, সেটি অন্য কোন নায়িকাকে দিয়ে দেওয়া হবে। তাঁর চোখে আমি কোন শিল্পী ছিলাম না, আমি একজন মানুষও না, আমি একটি বস্তু কেবল। আমি কেউ না, তবে আমি একটি ভোগবিলাসের দেহ কেবল।

৫১ বছর বয়সী মেক্সিকান-আমেরিকান অভিনেত্রী সালমা হায়েক জানান, ওয়েইনস্টেইনের সঙ্গে কাজ করার আমার স্বপ্ন ছিল। ২০০২ সালে একটি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হওয়ার পর তিনি আমাকে ডেকে পাঠান। আমি গিয়ে দেখি সেখানে অনেক সুন্দর সুন্দর নারী। প্রথমে তাঁদেরকে অভিনেত্রী মনে হয়েছিল, পরে দেখি এরা সবাই টপক্লাস গণিকা।

এদিকে ফ্রাইডে নামক এক চলচ্চিত্রের দৃশ্যে অন্য একজন অভিনেত্রীর সঙ্গে একেবারে নগ্ন হয়ে দৃশ্যধারন করতে বলা হয়। ওইদিন সে কেঁদে ফেলে বলেও জানান। ওইদিন ওই জঘণ্য দৃশ্যে আমার বমি আসছিল। সত্যিকার অর্থে ওই দৃশ্যের কোন দরকার ছিল না, আমাকে কেবল উদোম দেহে উপস্থাপন করার জন্যই ওয়েইনস্টেইন এই চরিত্র ঢুকিয়ে দেন।

তবে ওই চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে হায়েক জনপ্রিয়তা পান। শুধু তাই নয়, ওই চলচ্চিত্রটি ছয়টি ক্যাটাগরিতে অস্কারের জন্য মনোনীত হয়েছিল।

এর আগে অ্যাঞ্জেলিনা জোলিসহ হলিউডের আর ডজনখানেক অভিনেত্রী হার্ভের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তোলেন। তবে ওয়েইনস্টেইন বরাবরের মতো এবারও জানিয়েছেন, কোন নারীর অমতে কারো সঙ্গে সম্পর্কে জড়ায়নি তিনি।

 

সূত্র: বিবিসি

এমজে/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি