ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

কন্যা সন্তানের মা হলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৮, ২১ জুন ২০১৮

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। আজ বৃহস্পতিবার দেশটির সরকারি অকল্যান্ড সিটি হাসাপাতালে এ সন্তানের জন্ম দেন তিনি। জন্ম নেওয়া শিশুটির ওজন হয়েছে সাড়ে তিন কেজির একটু বেশি।

গত জানুয়ারিতে জাসিন্ডা আরডার্ন জানিয়েছিলেন তিনি অন্তঃসত্ত্বা। তার স্বামী ক্লার্ক গেফোর্ড। সন্তানের জন্মের পর ছয় সপ্তাহের ছুটিতে যাওয়ার পরিকল্পনা করেছেন তিনি।

গত সেপ্টেম্বরে অনুষ্ঠিত দেশটির নির্বাচনে আরডার্নের লেবার পার্টি দ্বিতীয় অবস্থানে ছিল। ওই নির্বাচনে কোনো দলই এককভাবে সংখ্যাগরিষ্ঠতা নিশ্চিত করতে পারেনি। নিউজিল্যান্ড ফার্স্ট পার্টির নেতা উইনস্টন পিটারের সমর্থন নিয়ে সরকার গঠন করেন জাসিন্ডা।

প্রধানমন্ত্রী হওয়ার মাত্র ছয় দিন আগে আরডার্ন জানতে পারেন তিনি অন্তঃসত্ত্বা। সন্তানকে নিয়ে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, আমি নিশ্চিত নতুন মা-বাবা হওয়ার পর অন্যদের যেমন অনুভূতি হয় তেমন অভিজ্ঞতার মধ্য দিয়ে আমরাও যাব। একই সঙ্গে আমি আমার শুভাকাঙ্ক্ষীদের প্রতি কৃতজ্ঞ। সবাইকে ধন্যবাদ।

উল্লেখ্য, ১৮৫৬ সালের পর থেকে এ পর্যন্ত নিউজিল্যান্ডের সবচেয়ে কনিষ্ঠ প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন জাসিন্ডা আরডার্ন। গত অক্টোবরে তিনি কেন্দ্রীয় বাম (সেন্টার লেফট) জোটের দায়িত্ব পান । ছুটি কাটিয়ে আগামী আগস্টে কাজ যোগ দেবেন বলে আশা করছেন তিনি।

 

সূত্র: বিবিসি

/ এআর /

 

এমএইচ/

 

 

 

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি