ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

কম্পিউটার খাতে বিসিএসের অবদান অনস্বীকার্য: মোস্তাফা জব্বার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১২, ১৯ মে ২০১৮

বাংলাদেশের কম্পিউটার খাতের উন্নয়নে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এর অবদান অনস্বীকার্য বলে মন্তব্য করেছেন ডাক,টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। আজ শনিবার রমজান উপলকক্ষে বিসিএস আয়োজিত ইফতার মাহফিলে এমন্তব্য করেন তিনি।

ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, "১৯৮৭ সালে প্রতিষ্ঠার পর থেকে দেশের ৬৪ জেলায় কম্পিউটার ও কম্পিউটার প্রযুক্তি পৌঁছে দিতে এই সংগঠনটি অনেক কাজ করেছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ আমরা মহাকাশে পৌঁছে গেছি। সামনে আরও উন্নয়ন হবে"। সাবমেরিন ক্যাবলের প্রথম সংযোগ ক্যাবল স্থাপনের মুহুর্ত স্মরণ করে তিনি আরও বলেন, "আগে সাবমেরিন ক্যাবল আমাদের জন্য বিলাসিতার মতো মনে হতো। আজ তা একান্ত প্রয়োজন। আমাদের এখন মনে হচ্ছে আমাদের এখন তৃতীয় সংযোগটি দরকার"।

প্রধান অতিথির বক্তব্যের আগে কম্পিউটার খাতে উন্নয়নের জন্য বিসিএসের পক্ষ থেকে সংগঠনটির বিভিন্ন সদস্য ও সদস্য প্রতিষ্ঠানের কাছে বিশেষ পুরস্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে বিশে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। বিসিএসের এই ইফতার মাহফিলে প্রযুক্তি সংশ্লিষ্ট ব্যবসায়ী, উদ্যোক্তা,সাংবাদিকসহ বিভিন্ন বিশষ্টজনদের আমন্ত্রণ জানানো হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিএস সভাপতি প্রকৌশলী সুব্রত সরকার। এসময় বিসিএসের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সুমনসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসএইচএস/ এমজে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি