ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

তারকালাপে নোভা ফিরোজ

কর্পোরেট লাইফ বেশ উপভোগ করছি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৫, ৩১ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২১:০১, ৩১ জানুয়ারি ২০১৮

মিডিয়ায় একযুগ পূর্ণ করেছেন তিনি। এই পথচলায় দর্শক ভক্তের অকৃত্রিম ভালোবাসা পেয়েছেন। ইতিমধ্যে বেশ কিছু নাটকে অভিনয় করে নিজের পরিচয়টাও ভক্তদের কাছে পোক্ত করেছেন অভিনেত্রী। শুধু যে নাটকে অভিনয়- তা কিন্তু নয়; মডেলিং ও উপস্থাপনায় নিজের দক্ষতার প্রমাণ করেছেন। এবার আরও একটি মাধ্যমে নিজেকে প্রকাশ করছেন অভিনেত্রী নোভা ফিরোজ। একটি প্রাইভেট প্রতিষ্ঠান ‘লেভেল থ্রি ক্যারিয়ারস’ হেড অব কমিউনিকেশন অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স পদে কাজ করছেন। সংসার, মিডিয়ার ক্যারিয়ার এবং কর্পোরেট লাইফ সব কিছু ব্যালেন্স করে সমান তালে সামনের দিকে এগিয়ে যাচ্ছেন এই তারকা।

একুশে টেলিভিশন (ইটিভি) অনলাইনের একান্ত সাক্ষাৎকারে ক্যারিয়ার ও বর্তমান ব্যস্ততা নিয়ে কথা বলেন অভিনেত্রী। তার সাক্ষাৎকারটি নিয়েছেন- সোহাগ আশরাফ

 

ইটিভি অনলাইন : কেমন আছেন?

নোভা ফিরোজ : অনেক ভালো আছি।

ইটিভি অনলাইন : অভিনেত্রী নোভা এখন কর্পোরেট লাইফে। সেই সঙ্গে অভিনয়, সন্তান ও সংসার সব কিছু কিভাবে সামলাচ্ছেন?

নোভা ফিরোজ : শুরুতেই বলতে চাই-আমি গত বছরের নভেম্বর থেকে একটি বেসরকারি প্রতিষ্ঠান ‘লেভেল থ্রি ক্যারিয়ারস’ এ কাজ শুরু করেছি। হেড অব কমিউনিকেশন হিসেবে কাজ করছি। কাজটি খুবই মজার। তবে বিগত বারো বছর যা করছি তার থেকে একেবারেই ভিন্ন। আমার অফিসের পরিবেশটা খুবই সুন্দর। অনেকটা বন্ধুত্বপূর্ণ পরিবেশ। কখনও মনে হয়নি যে- আমাকে চেয়ার টেবিলের সঙ্গে বেধে দেওয়া হয়েছে। আর আমি যে কাজ করি সেটাও খুব মজার। ভালোই লাগছে।

সব থেকে মজার বিষয় হচ্ছে- শুরুর দিকে চাকরিটা নিয়ে যখন কথা হয়, তখন আমি বলে নিয়েছি যে আমি কিন্তু নাটক ছাড়তে পারবো না। যেহেতু আমার রক্তে অভিনয়টা মিশে আছে তাই এই সুযোগটা দিতে হবে। তারাও এ বিষয়ে আমাকে বেশ সহযোগিতা করেন। দেখা যায় যে মাসের বেশ কিছু দিনই আমার শুটিং ডেট থাকে।

ইটিভি অনলাইন : তার মানে কাজটা নতুন হলেও বেশ উপভোগ করছেন তাই তো?

নোভা ফিরোজ : খুবই উপভোগ করছি। তা না হলে আমি যে পরিমান চঞ্চল আমাকে এভাবে এক জায়গায় ধরে রাখাটা কঠিন হয়ে যেতো।

ইটিভি অনলাইন : কর্পোরেট লাইফ এর পাশাপাশি অভিনয় বা মিডিয়াতে কতটুকু ব্যাস্ত রয়েছেন? বর্তমানে কি কি কাজ করছেন বা করেছেন?

নোভা ফিরোজ : আমি বরাবরই একটু বেছে কাজ করতে পছিন্দ করি। যেহেতু এখন মিডিয়াতে একটু কম সময় দিচ্ছি তাই আরও একটু পরিচ্ছন্ন কাজ করার চেষ্টা করছি। আগে যেমন মাসের বিশ দিনই অভিনয়ের জন্য সময় দিতে হতো, সেখানে এখন ছুটির দিনগুলো বেছে নিচ্ছি। আবার অনেক সময় দেখা যায় স্ক্রিপ্ট দেখে বুঝে তবেই সময় দিচ্ছি।

তবে এখন একটি দীর্ঘ ধারাবাহিকে কাজ করছি। বিটিভিতে এই দীর্ঘ ধারাবাহিকটি শুরু হচ্ছে। যা এবারই প্রথম। এর আগে এমন দীর্ঘ ধারাবাহিক হয়নি। ডেইলি সোপ ‘দ্য জেনারেশন’। এটি নির্মাণ করছেন আলভী আহমেদ। সেখানে একটি প্রধান চরিত্রে অভিনয় করছি। প্রতি মাসেই এই নাটকের জন্য সময় দিতে হচ্ছে। এর পাশাপাশি আরও বেশ কিছু ধারাবাহিক রয়েছে। রয়েছে খণ্ড নাটক। সেই সঙ্গে উপস্থাপনাতো আছেই।

ইটিভি অনলাইন : আপনি তো উপস্থাপনাও করছেন। সেই সম্পর্কে একটু জানতে চাই। কি কি কাজ করছেন?

নোভা ফিরোজ : আগে থেকেই সৌন্দর্য্য কথা নামে একটা অনুষ্ঠান করতাম। এর পাশাপাশি একটি গানের অনুষ্ঠান করছি। ‘মালঞ্চ’ নামের এই অনুষ্ঠানটি ছোট বেলাতে দেখতাম। এখন আমি উপস্থাপনা করছি। ‘মালঞ্চ’ এই প্রথম তাদের উপস্থাপনার ধারাটায় পরিবর্তন এনেছে। খুবই ভালো লাগে। কারণ নবীণ-প্রবীণ সব ধরণের শিল্পীরা থাকে। অনেক বড় বড় মিউজিক ডিরেক্টর, গীতিকার তাদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা হয়। আসলে সঙ্গীত জগতের এই সেক্টরে আমার তেমন একটা সম্পৃক্ততা ছিলো না। বিগত চার পাঁচ মাসে বেশ উপভোগ করছি।

ইটিভি অনলাইন : উপস্থাপনার শুরুটা হয়েছিলো কিভাবে?

নোভা ফিরোজ : উপস্থাপনা শুরু হয়ে ছিলো ২০০৭ এর দিকে। আমি বউ কথা নামের একটা অনুষ্ঠান করতাম। এটা একটা ফ্যামিলি গেইম শো ছিলো। খুব জনপ্রিয় একটা অনুষ্ঠান ছিলো এটা। এরপর একটি ট্রাভেল শোতে কাজ করি। আমি প্রথম ফিমেল হোস্ট হিসেবে কোন ইন্টারন্যাশনাল ট্রাভেল শো বাংলাদেশ থেকে হোস্ট করেছি।

ইটিভি অনলাইন : আপনিতো এখন বিভিন্ন সেক্টরে কাজ করছেন। কোনটাতে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করছেন?

নোভা ফিরোজ : আসলে আমার এখন অনেকগুলো সন্তান। একসময় তিনটা সন্তানের কথা বলেছি। এখন আমার ছানাপনা অনেক।

ইটিভি অনলাইন : সব শেষে মিডিয়াতে আপনার শুরুর গল্পটা একটু শুনতে চাই। মডেলিং নাকি অভিনয় দিয়ে শুরু করেছিলেন?

নোভা ফিরোজ : আমার শুরু হয়েছিলো মডেলিং দিয়ে। ২০০৫ সালে আমি প্রথম টিভিসি করি। ২০০৬ সালে ‘ইউ গট দ্য লুক’-এ চ্যাম্পিয়ন হই বেস্ট লুক ক্যাটাগরিতে। ‘ইউ গট দ্য লুক’ থেকে যারা আসেন তারা সবাই হয়তো মডেলিং নিয়ে ক্যারিয়ার শুরু করেন। কিন্তু আমার ক্ষেত্রে হয়েছিলো ভিন্ন। আমি নাটকে ডাইভাট হয়ে যাই। আমার প্রথম অভিনিত নাটক ছিলো অনিমেষ আইচের নির্দেশনায় ‘প্রেম ও ঘামের গল্প’। এরপর অনেক নাটক ও বিজ্ঞাপনে কাজ করা হয়েছে।

ইটিভি অনলাইন : অনেক ধন্যবাদ আমাদের সময় দেওয়ার জন্য।

নোভা ফিরোজ : আপনাকেও ধন্যবাদ।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি