ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কান্নার ব্যাখ্যা দিলেন নেইমার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৪, ২৩ জুন ২০১৮

গতকাল শুক্রবার রাশিয়া বিশ্বকাপে কোস্টারিকার বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ২-০ গোলে জয় পায় ব্রাজিল। খেলার শেষ মিনিটে প্রথম গোল করেন কেতিনহো। আর অতিরিক্ত সময়ে গোল করেন ব্রাজিল সেনসেশন নেইমার।

এমন জয়ে স্বভাবতই সহখেলোয়ারদের নিয়ে উল্লাস করার কথা নেইমারের। কিন্তু তা না করে শুরু করেন কান্না। এমন কান্না যে কেউ থামানোর জো নেই। কেন কাঁদছিলেন নেইমার? পিএসজি তারকা নিজেই জানালেন কান্নার কারণ।

গতকালের ম্যাচে ব্রাজিলকে মোটেও স্বস্তি দেয় নি তুলনামূলক আন্ডারডগ ভাবা কোস্টারিকা। পুরো ৯০ মিনিটজুড়ে তারকায় ঠাসা ব্রাজিলকে ভুগিয়েছে কেইলর নাভাসের দলটি। নেইমারকে ঘিরেই যেন সাজানো হয়েছিল তাদের রক্ষণভাগ। আর বাড়তি নিরাপত্তা বলয়ে নেইমারকেও কেমন জানি ছন্নছাড়া মনে হচ্ছিল। অবশেষে দারুণ এক পাসে পেয়ে গেলেন এক অসাধারণ গোল। আর তাতেই তাকে দেখা গেল উদযাপন বাদ দিয়ে মাঠেই মুখ ঢেকে কাঁদছেন।

প্রাপ্তির আনন্দে এমন কান্না অস্বাভাবিক নয়। প্রথম ম্যাচ ড্র করে নক আউট পর্বে ওঠার জন্য জয়টা যে ভীষণভাবে দরকার ছিল নেইমারদের।

নেইমারের কান্নাটা যে সুখেরই-স্বস্তিরই; তা বলে না দিলেও চলে। বারংবার ট্যাকলের শিকার হতে হতে, পড়ে যেতে যেতে পাওয়া গোলটি হয়তো সত্যিই ভীষণ স্বস্তি এনে দিয়েছে নেইমারকে। সেটাই গালে গড়িয়ে পড়েছে অশ্রু হয়ে। ইনজুরি থেকে ফিরে দলের প্রয়োজনে জ্বলে ওঠার একটা বাড়তি তাড়না তো ছিলই।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সট্রাগ্রামে নেইমার জানালেন তেমনটাই। ম্যাচের পর এক পোস্টে নেইমার বলেন, ‘আমার জীবনে কোনো কিছুই সহজ ছিল না। এখনো সবকিছু সহজ নয়। আমি আসলে কীসের মধ্য দিয়ে যাচ্ছি, সবাই জানে না। এই কান্না আনন্দের, সমস্যা কাটিয়ে উঠে জয়ের আনন্দের কান্না।’

/ এআর /

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি