ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

কারাবিধির চেয়ে বেশি সুবিধা পাচ্ছেন খালেদা: আইনমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৮, ২০ জুন ২০১৮

কারাগারে বিএনপির চেয়ারপাসন খালেদা জিয়া কারাবিধিতে উল্লেখিত সুবিধার চেয়ে বেশি ভোগ করছেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। একইসঙ্গে এর থেকে বেশি সুবিধা দেওয়ার ক্ষমতা সরকারের নেই বলেও উল্লেখ করেন তিনি।

আজ বুধবার রাজধানীতে একটি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, যখন একটা আদালত কাউকে শাস্তি দেন এবং সে কারাগারে যায়, তার সঙ্গে সঙ্গে কারাগারের যে জেলকোড বলা হয়, সেই আইনটা প্রযোজ্য হয়ে যায়। জেলকোডে যা আছে তার চেয়ে বেশি কিন্তু উনি এখনই পাচ্ছেন। এবং সেক্ষেত্রে জেলকোডের ব্যত্যয় ঘটানোর বা আইনের ব্যত্যয় ঘটানোর কোনো কারণ এখনো উদ্ভব হয় নাই। সেজন্য আইনের ব্যত্যয় ঘটিয়ে কিছু করার ক্ষমতা সরকারের নেই।

বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে ‘সহকারী জজদের ৩৭তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের’ উদ্বোধনী অনুষ্ঠানের পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন আইনমন্ত্রী।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের দণ্ড নিয়ে ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

চার মাসের বেশি কারাবন্দি খালেদা জিয়া গত ৫ জুন কিছুক্ষণের জন্য অচেতন হয়ে পড়েন। তার ‘মাইল্ড স্ট্রোক’ হয়ে থাকতে পারে বলে সন্দেহ করছেন বিএনপি নেত্রীর ব্যক্তিগত চিকিৎসকরা। খালেদা জিয়াকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়ার প্রস্তাব করেছেন তারা।

টিআর / এআর

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি