ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

কাল এবিএম মূসার চতুর্থ মৃত্যুবার্ষিকী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৪, ৮ এপ্রিল ২০১৮ | আপডেট: ১৭:১৯, ৮ এপ্রিল ২০১৮

৯ এপ্রিল বাংলাদেশের সাংবাদিকতা জগতের দীপ্তিময় আকাশ থেকে খসে পড়ে এক উজ্জল নক্ষত্র। ২০১৪ সালের এই দিনে সাংবাদিকতা থেকে তথা পৃথিবী থেকে বিদায় নেন প্রয়াত সাংবাদিক এবিএম মূসা। বাংলাদেশের সাংবাদিকদের মধ্যে যার এক পরিচয়, ‘মূসা ভাই’। আগামীকাল সোমবার মহান এই সাংবাদিকের চতুর্থ মৃত্যুবার্ষিক।

এ উপলক্ষে আগামীকাল মরহুমের পৈত্রিক বাড়ি ফেনী জেলার ফুলগাজী থানার কুতুবপুর গ্রামে দোয়া মোহাফিলের আয়োজন করা হচ্ছে। এ ছাড়া আগামী ১৩ এপ্রিল শুক্রবার বাদ আসর এবিএম মূসার ৫/২ ইকবাল রোডের মোহম্মদপুরের বাসায় (সুবাস্তু রিমঝিম) বাদ আসর এক দোয়া মহফিলের আয়োজন করা হচ্ছে। মরহুমের সকল আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও শুভাকাঙক্ষীদের দোয়া মহফিলে যোগ দেয়ার জন্য পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, ২০১৪ সালের ৯ এপ্রিল এবিএম মূসা চিকিৎসাধিন অবস্থায় ঢাকায় মৃত্যুবরণ করেন। দীর্ঘ ৬৪ বছর ধরে সাংবাদিকতার বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা গুণী এই ব্যক্তি শেষ বয়সে দর্শকপ্রিয় আলোচক ও সংবাদ বিশ্লেষক হিসেবে বিভিন্ন টিভি চ্যানেলের অনুষ্ঠানে অংশ নিয়েছেন। এ ছাড়া তিনি পাকিস্থান অবজারভারে রিপোর্টার ও বার্তা সম্পাদক ছিলেন দীর্ঘদিন। মুক্তিযুদ্ধের সময় রণাঙ্গন থেকে বিভিন্ন আন্তজাতিক মিডিয়ায় খবর পাঠাতেন।

স্বাধীনতার পর তিনি বিটিভির মহাব্যাবস্থাপক, পি আইবির মহাপরিচালক ও বাসসের মহাব্যাস্থাপক ও প্রধান সম্পাদক ছিলেন। শুধু তাই নয়, তিনি বাংলাদেশের প্রথম জাতীয় সংসদের সদস্য ছিলেন গুণী এই ব্যক্তি। নেতৃত্ব দিয়েছেন জাতীয় প্রেসক্লাবসহ ঢাকার সাংবাদিক সংগঠনগুলোকেও। তিনি জাতীয় প্রেসক্লাবের চারবারের নির্বাচিত সভাপতি ও তিনবারের সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

প্রেসবিজ্ঞপ্তি
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি