ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

কিংবদন্তিদের পাশে নাম লেখালেন কোহলি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩২, ২ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৭:৫৬, ২ ফেব্রুয়ারি ২০১৮

কিংবদন্তি ক্রিকেটারের জন্ম সব সময় হয় না। প্রতি প্রজন্মে তারা আসেন না। তারা যখন বিদায় নেন তখন বুঝা যায় তাদের প্রয়োজনীয়তা কতখানি। ক্রিকেটে এ ব্যাপারটা সবচেয়ে বেশি পরিলক্ষিত। কালেভদ্রে আসেন একজন কিংবদন্তি এবং নিজের যোগ্যতায় দেশকে নিয়ে যান অনন্য উচ্চতায়। ডন ব্রাডম্যান, ব্রায়ান লারা, শচীন টেন্ডুলকার, কুমার সাঙ্গাকারাদের বিদায়ের পর এখনো তাঁদের জায়গায় বসানোর মতো তেমন কাউকে পায়নি ক্রিকেট দুনিয়া।

ভারত কি ভেবেছিল শচীন টেন্ডুলকারের বিদায়ের পর তার পরিবর্তে পাবে নতুন একজন জিনিয়াস। শচীনের অভাব পূরণ করে দিয়েছেন ভারতের বর্তমান ব্যাটিং সেনসেশন ২৯ বছর বয়সী বিরাট কোহলি। যেদিন ভারতের হার সুনিশ্চিত, কিন্তু ক্রিজে যদি কোহলি থাকেন, প্রত্যাশা থাকে ম্যাচ বের করে নেওয়ার দক্ষতা আছে তাঁর। তিনি মাঠে নামার আগেই মাঠ যেন অপেক্ষা করে থাকে তাঁর ব্যাট থেকে দারুণ পাওয়ার।

কোহলি এবার গড়েছেন দারুণ এক কীর্তি। শ্রীলঙ্কার ব্যাটসম্যান সনাথ জয়সুরিয়া এবং স্বদেশি শচীন টেন্ডুলকারের নামের পাশে লেখালেন নিজের নাম। আইসিসির পূর্ণ সদস্য দেশের মধ্যে কোহলি খেলেছেন নয়টি দেশের বিপক্ষে। প্রতিটি দেশের বিপক্ষে তাঁর একাধিক সেঞ্চুরি করার রেকর্ড রয়েছে। প্রথম পূর্ণ ১০ সদস্যের মধ্যে শচীন টেন্ডুলকার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এবং জয়াবর্ধনে জিম্বাবুয়ের বিপক্ষে সেঞ্চুরি করতে ব্যর্থ হন। কোহলি পাকিস্তানের বিপক্ষে এখনো মাঠে নামেননি।

এসি/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি