ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

কুমিল্লায় ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৯, ১৫ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১১:৫২, ১৫ ডিসেম্বর ২০১৭

কুমিল্লার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসকের ভুল চিকিৎসায় এক শিশুর মৃত্যুর অভিযোগ করেছেন স্বজনরা। গতকাল বৃহস্পতিবার রাতে নগরীর কান্দিরপাড় রামঘাট এলাকার এ্যাপোলো নামের একটি বেসরকারি হাসপাতালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ হাসপাতালটির পরিচালক আবদুল মান্নানসহ দুইজনকে আটক করেছে।

নিহত শিশু মেহেদী জেলার সদর দক্ষিণ উপজেলার বাগমারা ফতেহপুর গ্রামের মো. আবু জাফরের ছেলে।

শিশুটির বাবা আবু জাফর জানিয়েছেন, গত রোববার রাতে তার ৩ সপ্তাহ বয়সের ছেলে মেহেদীর জ্বর হয়। পরে বুধবার বিকেলে এ্যাপোলো হাসপাতালে তাকে ভর্তি করা হয়। গতকাল বৃহস্পতিবার রাতে একসঙ্গে ৩টি ইনজেকশন দেওয়ার কিছুক্ষণ পর মেহেদির মৃত্যু হয়। ঘটনার পরপরই হাসপাতাল থেকে চিকিৎসক ও নার্সরা পালিয়ে যায়।

কান্দিরপাড় ফাঁড়ির ইনচার্জ নূরুল ইসলাম জানান, শিশু মৃত্যুর অভিযোগে হাসপাতালের পরিচালক আবদুল মান্নান ও হাসপাতালের সঙ্গে জড়িত কুমিল্লা এ্যাপোলো এইচ ফার্মেসির মালিক হোমিও ডা. ইশরাত জাহানকে আটক করা হয়েছে। শিশুটির মরদেহের ময়নাতদন্ত শেষে ভুল চিকিৎসার অভিযোগ প্রমাণীত হলে হাসপাতালসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে গত ২২ নভেম্বর ডাক্তারের ভুল অপারশনে কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় মা ও তার নবজাতকের মৃত্যুর পর উপজেলার মাধবপুর রয়েল হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দেয় ভ্রাম্যমাণ আদালত।

এছাড়াও গত ১৮ সেপ্টেম্বর জেলার হোমনা উপজেলার দৌলতপুর গ্রামের আউয়াল হোসেনের স্ত্রী খাদিজা আক্তারকে (২২) লাইফ হসপিটাল অ্যান্ড ডিজিটাল ডায়াগনোস্টিক সেন্টারে সিজারিয়ান অপারেশন করে তার পেটের জমজ সন্তানের একটি বের করে অপরজনকে গর্ভে রেখেই পেট সেলাই করে দেয় হাসপাতালের ডাক্তার।

 

একে/এমআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি