ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কুর্দী-যোদ্ধাদের ওপর হামলা শুরু তুরস্কের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১১, ২০ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৬:৪৯, ২০ জানুয়ারি ২০১৮

সিরিয়ার কুর্দী নিয়ন্ত্রিত এলাকায় কুর্দী যোদ্ধাদের লক্ষ্য করে হামলা শুরু করেছে তুরস্ক। এ হামলাকে কুর্দীদের বিরুদ্ধে যুদ্ধ বলে ঘোষণা করেছে তুরস্ক।

স্থানীয় সময় বৃহস্পতিবার মধ্যরাত থেকে কামানের গোলা নিক্ষেপ শুরু করে তুরস্কের সেনাবাহিনী। এ পর্যন্ত কুর্দী যোদ্ধাদের লক্ষ্য করে ৭০টিরও বেশি কামানের গোলা নিক্ষেপ করা হয়েছে বলে জানিয়েছে তুর্কি প্রতিরক্ষামন্ত্রী নুরেটিন চানিকলি। কামানের গোলা নিক্ষেপ করলেও এখন পর্যন্ত অঞ্চলটিতে প্রবেশ করতে পারেনি তুর্কি যোদ্ধারা। তবে খুব শিগরিগই সেখানে তুর্কি সেনারা।

অন্য একটি খবরে বলা হয়েছে, আফরিন এলাকায় বর্তমানে ৮ থেকে ১০ হাজার সন্ত্রাসী অবস্থান করছে। তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়ের এরদোগানের ঘোষণার একদিন পরই ওই আফরিন এলাকায় কামান নিক্ষেপ শুরু করেছে দেশটির সেনাবাহিনী।

এদিকে সিরিয়ার কুর্দী যোদ্ধাদের উপর হামলার ঘটনায় নিন্দা প্রকাশ করেছে সিরিয়ার প্রেসিডেন্ট বাসার আল আসাদ। তিনি বলেন, তুরস্কের সেনারা দেশটিতে প্রবেশের কোন চেষ্টা করলে বা বিমান হামলা চালালে তা প্রতিহত করা হবে।

এদিকে যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট কেবল আইএস জঙ্গিদের লক্ষ্য করে হামলা চালানোর পরামর্শ দিয়েছে তুরস্ককে। একইসঙ্গে আফরিনে কোন ধরণের সামরিক হস্তক্ষেপ না করতে তুরস্ককে সতর্ক করে দিয়েছে দেশটি। তবে যুক্তরাষ্ট্র যাই বলুক না কেন, কোন কিছুই কানে নিচ্ছে না তুরস্ক, এমনটাই জানিয়েছে দেশটির প্রতিরক্ষামন্ত্রী নুরেটিন চানিকলি।

সুত্র: আল-জাজিরা
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি