ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কুষ্টিয়া, ময়মনসিংহ ও চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:১৮, ২৭ মে ২০১৮ | আপডেট: ০৮:১৯, ২৭ মে ২০১৮

কুষ্টিয়ায় পু‌লি‌শের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শ‌নিবার দিবাগত রাতে ‌মাদক ব্যবসায়ী হা‌লিম মন্ডল (৩৫) নিহত হয়ে‌ছেন। শহ‌রের হাউ‌সিং ডি ব্লক মা‌ঠে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থে‌কে পু‌লিশ অস্ত্র, গুলি ও মাদকদ্রব্য উদ্ধার করে‌ছে। পু‌লি‌শের দাবি এ ঘটনায় তাদের ৪ সদস্য আহত হয়ে‌ছেন।
কু‌ষ্টিয়া ম‌ডেল থানার ও‌সি না‌সির উ‌দ্দিন জানান, একদল মাদক ব্যবসায়ী মাদক দ্রব্য ক্রয় বিক্রয়ের উ‌দ্দে‌শে শহ‌রের হাউ‌সিং ডি ব্লক মা‌ঠে অবস্থান করছে এমন গোপন সংবাদ পে‌য়ে ম‌ডেল থানা পু‌লি‌শের একটি টহল দল ঘটনাস্থ‌লে অভিযান চালায়। পু‌লি‌শের উপ‌স্থি‌তি টের পে‌য়ে মাদক ব্যবসায়ীরা পু‌লিশ‌কে লক্ষ্য করে গুলি ছো‌ড়ে। জবাবে পু‌লিশ ও পাল্টা গুলি চালায়। বন্দুকযুদ্ধে একজন গুলিবিদ্ধ হলে তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনা‌রেল হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।
পু‌লিশ জানায়, বন্দুকযুদ্ধে নিহত হা‌লিম মন্ডল এলাকার তালিকাভূক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী। ‘বন্দুকযুদ্ধে’ ৪ পু‌লিশ সদস্য আহত হলে তাদের চিকিৎসা দেওয়া হয়ে‌ছে।
অপরদিকে ময়মনসিংহ নগরীর মরাখলা এলাকায় জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক যুবক নিহত হয়েছে। নিহতের পরিচয় সনাক্ত করতে পারেনি পুলিশ। শনিবার দিবাগত রাত দেড়টার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে জানিয়েছে ডিবি পুলিশ।
বন্দুকযুদ্ধ শেষে মাদকও উদ্ধার করা হয়। পুলিশের দাবি, নিহত ওই যুবকসহ আরও কয়েকজন মাদক ভাগাভাগি করছিল।
ডিবি ওসি আশিকুর রহমান জানান, নগরীর মরাখলা এলাকায় কিছু মাদক ব্যাবসায়ী মাদক ভাগাভাগি করছে। এমন খবরে রাত দেড়টার দিকে ডিবি পুলিশ সেখানে অভিযান চালায়। এসময় মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপসহ এলোপাথারী গুলি ছুঁরে। এসময় পুলিশও আত্নরক্ষার্থে গুলি ছুঁড়ে। পরে বেতারে খবর পেয়ে কোতোয়ালী মডেল থানা পুলিশের ডিউটিরত মোবাইল টিম ঘটনাস্থলে এসে গুঁলি ছোড়ে।
এক পর্যায়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে গেলে অজ্ঞাত (২৬) এক মাদক ব্যবসায়ীকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। পরে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। বন্ধুকযুদ্ধে ডিবির কনস্টেবল হুমায়ুন এবং কনেস্টবল আমীর হামজা আহত হন। ঘটনাস্থল থেকে ১০০ গ্রাম হেরোইন, ৪টি গুলির খোসা, ২টি রামদা ও ১০০ পিস ইয়াবা উদ্ধার করা হয় বলেও জানান ডিবি’র ওসি আশিকুর।
এছাড়া চট্টগ্রাম জেলার সীতাকুণ্ডে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। শনিবার দিবাগত রাত পৌনে ১টার দিকে উপজেলার মুরাদপুর ইউপি`র গুলিয়াখালী সন্দ্বীপ ফেরী ঘাটে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে।
নিহত মাদক ব্যবসায়ীর  মো. রায়হান  উদ্দিন রেহান (২৮)।
সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) মোজাম্মেল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

এসএ/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি