ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

কুসুম শিকদারের নিষিদ্ধ ‘নেশায়’ কী ছিল (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৬, ১৮ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২১:০৫, ১৯ সেপ্টেম্বর ২০১৭

কিছুদিন আগে ‘নেশা’ শিরোনামের একটি মিউজিক ভিডিও প্রকাশ করেন গ্ল্যামারাস অভিনেত্রী কুসুম শিকদার। এটি তাকে নতুন করে আলোচনায় এনেছে। গত ৩ আগস্ট এই মিউজিক ভিডিওটি প্রকাশের পর প্রশংসার পাশাপাশি কুসুমকে সমালোচনাও হজম করতে হয়েছে।


অভিযোগ উঠেছে, এই মিউজিক ভিডিওতে যৌন উত্তেজক দৃশ্য ও অশ্লীল শব্দ ব্যবহার করা হয়েছে। এতে অর্ধনগ্ন দৃশ্য দেখানো হয়েছে। গোসল ও ভেজা শরীরের হট দৃশ্যও রয়েছে। এতে রয়েছে কুসুম শিকদারের খোলামেলা পোশাকের উপস্থিতি। অভিযোগ উঠেছে ভিডিওটিতে গানের অর্থের সঙ্গে দৃশ্যের মিল নেই।  


গত ১৩ আগস্ট গানটির সব বৈধ-অবৈধ ভিডিও ও টিজার ইউটিউব থেকে সরানোর জন্য আইনজীবী আফতাব উদ্দিন ছিদ্দিকী রাগিব আইনি নোটিশ দেন।


কিন্তু গানটি না সরানোয় রোববার পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন ২০১২-এর ৮ ধারায় মামলা করা হয় কুসুম শিকদারের বিরুদ্ধে। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নুরুন্নাহার ইয়াসমিনের আদালতে মামলাটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার নাজমুল আহসান। আদালত মামলাটি গ্রহণ করে রমনা থানাকে অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছেন।


গত ৩ আগস্ট `বঙ্গ` নামের একটি প্রতিষ্ঠানের ইউটিউব চ্যানেল `বঙ্গবিডি` থেকে অভিনেত্রী কুসুম শিকদারের  `নেশা` শিরোনামে একটি মিউজিক ভিডিও মুক্তি পায়।

মুক্তির পর থেকে ভিডিওতে কুসুম শিকদারের খোলামেলা ও আবেদনময়ী উপস্থিতি নিয়ে গণমাধ্যম ও সামাজিক মাধ্যমে জোর সমালোচনা শুরু হয়। পরে ১৩ আগস্ট গানটির সব বৈধ-অবৈধ ভিডিও ও টিজার ইউটিউব থেকে সরানোর জন্য বাদীর পক্ষের আইনজীবী আফতাব উদ্দিন ছিদ্দিকী রাগিব আইনি নোটিশ দেন।

তারপরও গানটি না সরানোয় এর বিরুদ্ধে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন, ২০১২-এর ৮ ধারায় মামলা হয়। অবশেষে গানটি ইন্টারনেট থেকে সরিয়ে ফেলে প্রযোজনা প্রতিষ্ঠান।

প্রসঙ্গত, রোজার আগে অনলাইনে গানটির অডিও প্রকাশ পায়। তখন ওই গান নিয়ে মুগ্ধতা বা আলোচনা দূরে থাক, খুব একটা নজরেই পড়েনি। কুসুম শিকদারে নামের কারণে হয়তো কিছু উৎসুক মানুষ ঢুঁ মেরেছে।

জুনের শেষ দিকে গানটির ভিডিওর টিজার প্রকাশ পায়। ফার্স্ট লুকেই  দর্শক নড়ে-চড়ে বসে। ৩ আগস্ট আসে পূর্ণ ভিডিও। প্রকাশ পেতেই উন্নাসিক দর্শক আচমকা যেন হুমড়ি খেয়ে পড়ে। নেশা কার্যত তখন দর্শকমনে নেশাই ধরিয়ে দিল! তবে এই আকর্ষণের কারণ, কতটা গান আর কতটা  `চেনা কুসুমের অচেনা রূপ`। এ নিয়ে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে জোর বিতর্ক জমে গেল।  

বিতর্কের পারদ যত চড়া হয়, `ভিউয়ারের  মিটারটাও তত উঁচু হয়। বিতর্কের তালগোলে ১৩ আগস্ট  ভিডিওটা `লিগ্যাল নোটিশ` আক্রান্ত হয়। সুপ্রিম কোর্টের আইনজীবী আফতাব উদ্দিন ছিদ্দিকী রাগিবের পাঠানো ওই নোটিশে নেশাকে অশ্লীলতা ও অতি যৌনতার অভিযোগে বিদ্ধ করা হল। যৌনতার ঘোড়ায় চেপে `হিট` এর সোনার হরিণ শিকারের দৃষ্টান্ত হিসেবে আখ্যা দেয়া হল।
নেশা ভিডিওটি দেখতে ক্লিক করুন:


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি