ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

কেমন কাটছে ক্রিকেটারদের ঈদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫১, ১৭ জুন ২০১৮

জাতীয় দলের ক্রিকেটার মানেই সেলিব্রেটি। সাধারণত বছরের বেশিরভাগ সময় তাদের ব্যস্ত সময় কাটে মাঠেই। এমনকি ঈদের দিনেও বিদেশের মাটিতে ক্রিকেটারটাররা খেলেছেন এমন দৃষ্টান্তও নেহায়েত কম নয়।  

ক্রিকেটারদেরও আছে বাবা-মা, ঘর সংসার, সমাজ। ঈদে আপনজনের সান্নিধ্যে আসার জন্য তাদেরও মন কাঁদে। এই মুহুর্তে ক্রিকেটের বাড়তি কোনো চাপ না থাকায় জাতীয় দলের অধিকাংশ ক্রিকেটার আছেন খোশ মেজাজে। আর এই সুযোগে ঈদের খুশি পরিবারের সঙ্গে ভাগাভাগি করতে তাঁরাও ছুটে গেছেন নিজ নিজ এলাকায়, নিজ নিজ পরিবারের কাছে। ক্রিকেটারদের কে কোথায় কীভাবে ঈদ উদযাপন করেছেন এটি নিয়ে আগ্রহের শেষ নেই ক্রীড়ামোদীদের।

বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা অন্যবারের মতো এবারও ঈদ উদযাপন করেছেন নিজ এলাকা নড়াইলে। সকালে নড়াইল পৌর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে প্রধান জামাতে ঈদের নামাজ পড়েন ‘নড়াইল এক্সপ্রেস’। পরে তিনি সাংবাদিকদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। এসময় তিনি দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান।

সামাজিক মাধ্যমে বরাবরই সক্রিয় ‘মিস্টার ডিপেন্ডেবল’ মুশফিকুর রহিম। উল্লেখযোগ্য যেকোনো কিছুই ভক্তদের সঙ্গে স্বাচ্ছন্দ্যে শেয়ার করেন তিনি। শনিবার দেশব্যাপী উদযাপিত হয়েছে ঈদুল ফিতর। সকালে নতুন পাঞ্জাবি পরে হাজির হন ঈদগাহে। তার পরনে ছিল সাদা পাঞ্জাবী। সঙ্গে ছিলেন ছোট ভাই সিজার, মামা নাহিদুল ইসলামসহ পরিবারের সদস্যরা।

জাতীয় দলের আরেক তারকা ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ ঈদ পালন করছেন ময়মনসিংহে। পুরো পরিবার নিয়ে বেশ আনন্দেই কাটছে মাহমুদউল্লাহর দিন। ফেসবুকে এরই মধ্যে বেশ কিছু ছবি দিয়েছেন জাতীয় দলের এ অলরাউন্ডার।

এবার রাজশাহীতে ঈদ করছেন সাব্বির রহমান। সকালে বাবা ও ভাতিজার সঙ্গে ঈদের নামাজ আদায় করেন তিনি। দুই ভাতিজা নীল রঙের পাঞ্জাবি পরলেও তিনি পরেছেন কালো রঙের। নিজ পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করছেন জাতীয় দলের তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। নামাজ শেষে বন্ধু-বান্ধবের সংগে ঈদ আনন্দে মুখর হোন তিনি। তাঁর বেশকিছু ছবি পাওয়া গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে।

ঢাকাতেই ঈদ করেছেন পেসার তাসকিন আহমেদ। সকালে বাবার সঙ্গে ঈদগাহে নামাজ আদায় করতে যান ডানহাতি এই পেসার। বাবা-ছেলে দুজনই কালো রঙের কাবলি পরা ছিলেন। তবে সব ক্রিকেটার নিজ নিজ এলাকায় ঈদ করলেও ব্যতিক্রম কেবল বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান।

ঈদ করতে পাঁচ দিন আগেই দেশ ছেড়ে সপরিবারে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান সাকিব আল হাসান। সেখানেই স্ত্রী উম্মে আহমেদ শিশির ও কন্যা আলাইনা হাসানকে নিয়ে ঈদ-উল-ফিতর উদযাপন করেন বিশ্বের সেরা এই অলরাউন্ডার। ঈদ উদযাপনের এক ফাঁকে দেশটির ডিজনি পার্কেও বেড়াতে যান সাকিব-শিশির-অউব্রিরা। সেখানে গিয়ে সময় কাটানোর পাশাপাশি ছবিও তোলেন তাঁরা। পরবর্তী সময়ে সেই ছবিগুলো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড করেন সাকিব-শিশির।

/ আআ / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি