ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

কেরালায় মৃতের সংখ্যা ৩৫০ ছাড়িয়েছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৭, ১৯ আগস্ট ২০১৮

ভারতের দক্ষিণের রাজ্য কেরালায় বন্যার কারণে মৃতের সংখ্যা দিন দিন বাড়ছে। রাজ্যটিতে বন্যায় এ পর্যন্ত মৃতের সংখ্যা ৩৫০ ছাড়িয়েছে। ভারতের আবহাওয়া বিভাগ এ তথ্য নিশ্চিত করে। এর আগে কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেছেন, তার রাজ্যে গত ১০ দিনে মৃত মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪০-এ।

তিনি আরও বলেন, কেরালার শত বছরের ইতিহাসে এ বছরই সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে। সর্বশেষ ১৯২৪ সালে কেরালায় ভয়াবহ বন্যা হয়েছিল। এরপর এবার হলো ফের সেই ভয়াবহ বন্যা।

এদিকে আবহাওয়া অফিস ও উদ্ধার তৎপরতায় জড়িত কর্মকর্তারা জানান, উদ্ধারকারীরা নদীর কাছের শহর চেঙ্গান্নুর-এ উদ্ধার জোড়দার করেছে। কেননা ওই শহরে পাঁচ হাজারেরও বেশি মানুষ পানী বন্দি রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

কেরালার স্থানীয় রাজনীতিবীদরা বন্যায় আটকা পড়া লোকদের উদ্ধার করার জন্য আহ্বান জানান।এসময় তারা আটকা পড়া মানুষদের সার্বিক অবস্থা তুলে ধরেন। 

বন্যায় আটকা পড়া মানুষদের উদ্ধার করতে ইতোমধ্যে শত শত সরাকারি নৌকা কেরালা শহরে প্রবেশ করছে এবং উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে।  

এদিকে শনিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কেরালার বন্যা পরিস্থিতি আকাশ পথে পর্যবেক্ষণ করেছেন।

ওই রাজ্যে বন্যায় মৃত ব্যক্তিদের পরিবার পিছু দুই লাখ রুপি এবং আহত পরিবার পিছু ৫০ হাজার রুপি করে আর্থিক সহায়তা দেওয়ার কথা ঘোষণা করেছেন। একই সঙ্গে ওই রাজ্যে ৫০০ কোটি রুপি ত্রাণ সাহায্যের কথা ঘোষণা দিয়েছেন তিনি।

সূত্র: বিবিসি।

এমএইচ/ এসএইচ/

  

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি