ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

কোঁকড়া চুলে ঢেউ দোলাতে যা করবেন-

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৩, ২৫ জুন ২০১৮ | আপডেট: ২৩:৪১, ২৫ জুন ২০১৮

সবার চুল এক রকম হয় না। কারও সোজা চুল, কারও কোঁকড়ানো। তাই যত্নের পদ্ধতিটাও ভিন্ন হয়ে থাকে। কোঁকড়া চুলে ঢেউ খেলানো দৃশ্যটা যে অন্যরকম। এই ঢেউ খেলানো চুলে বিভিন্ন স্টাইলের বৈচিত্র্য আনা যায়।

রূপ বিশেষজ্ঞরা বলেন, মেয়েদের সৌন্দর্যের একটি বড় অংশ হচ্ছে চুল। আর সেই চুল যদি কোঁকড়ানো হয় তাহলে ঢেউ খেলানোটাও সৌন্দর্যের ভূমিকা রাখে। তবে কোঁকড়া চুলে যতই ঢেউ দুলিয়ে সৌন্দর্য বাড়িয়ে দিক না কেন এর যত্নটা একটু কঠিনই। তাই তাদের মতে, যাদের কোঁকড়া চুল তাদের একটু বেশিই যত্ন নিতে হবে।

কেননা কোঁকড়া চুলে সবসময় ঢেউ দোলাতে থাকে, এতে এলোমেলো থাকার কারণে চুলে জট ও রুক্ষভাব চলে আসে। তাছাড়া কোঁকড়া চুল নিজের নিয়ন্ত্রণে রাখাটা খুব কঠিন। তাই একটু যত্ন নিলে সতেজ ও নিজের ইচ্ছেমতো সাজানো যায়।  

কোঁকড়া চুলে রোজ শ্যাম্পু করা ঠিক নয়, বরং একদিন পরপর শ্যাম্পু লাগালে চুলের স্বাভাবিক কোমলতা বজায় থাকবে। শ্যাম্পুর পর কন্ডিশনার লাগানোও প্রয়োজন। চুল আঁচড়াতে বড় দাঁতের চিরুনি ব্যবহার করুন। ছোট দাঁতের চিরুনি বা হেয়ারব্রাশ ব্যবহার করলে চুল সহজেই ছিঁড়ে আসবে।

কোঁকড়া চুলে তেল মালিশ করার আগে একটু গরম করে নিন। এরপর উষ্ণ পানিতে ভিজিয়ে নেওয়া তোয়ালে জড়িয়ে রাখুন আধঘণ্টা থেকে এক ঘণ্টা। এরপর চুল ধুয়ে ফেলুন। সপ্তাহে এক-দুবার এভাবে চুলের যত্ন নিতে পারেন। চুলের সুস্থতার জন্য প্রতি মাসে একবার চুলের আগা কাটিয়ে নিন।

এছাড়া কোঁকড়া চুলের সুন্দর ঢেউ খেলানোভাব আনতে কখনই পার্লারের কৃত্রিমতা অবলম্বন করবেন না। কোঁকড়া চুল স্বাভাবিকভাবেই সৌন্দর্য ফুটে উঠে।

কেএনইউ/এমজে 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি