ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

কোটা আন্দোলনকারীদের মুক্তির দাবিতে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৫, ৮ জুলাই ২০১৮ | আপডেট: ১৫:১০, ৮ জুলাই ২০১৮

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে গ্রেফতার হওয়া শিক্ষার্থীদের মুক্তির দাবিতে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের শিক্ষার্থীরা।

আজ রোববার  সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অনুষদের সামনে মানববন্ধন শুরু হয়। শেষ হয় বেলা ১১টার দিকে। মানববন্ধনে বাণিজ্য অনুষদভূক্ত বিভিন্ন বিভাগের কয়েকশ’ ছাত্র অংশ অংশ নেন। এতে কোটা আন্দোলনের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহবায়ক রাশেদসহ গ্রেফতার সব শিক্ষার্থীর মুক্তির দাবি জানানো হয়।

মানববন্ধনে ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের শিক্ষার্থী সায়মা রাহনুমা বলেন, কোটা আন্দোলনে হামলাকারীদের চিহ্নিত করে বিচার নিশ্চিত করতে হবে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে। সেই সঙ্গে রাশেদসহ যাদেরকে গ্রেফতার করা হয়েছে অবিলম্বে তাদের মুক্তি দিতে হবে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে নিরাপদ ক্যাম্পাসের দাবি জানাই।

সাদিয়া আফরিন নামে অপর এক শিক্ষার্থী বলেন, রাশেদ, নূর ও ফারুকের অবিলম্বে মুক্তি চাই এবং কোটা সংস্কার নিয়ে  প্রজ্ঞাপন জারি চাই।

মোস্তফা হায়দার নামে অপর এক শিক্ষার্থী বলেন, ক্যাম্পাসে আমাদের কথা বলার স্বাধীনতা নেই, তাই আমরা কালো কাপড় মুখে বেঁধে দাঁড়িয়েছি। আমরা এতদিন ধরে ক্লাস বর্জন করে আসছি। আমাদের ক্লাস বর্জন কর্মসূচি অব্যাহত থাকবে।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি