ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

কোয়ার্টার ফাইনালে মুখোমুখি ভারত-বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৯, ২০ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২২:৩০, ২০ জানুয়ারি ২০১৮

নিউজিল্যান্ডে চলমান অনূর্ধ-১৯ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশের যুবারা। শেষ আট- আগামী ২৬ জানুয়ারি ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ যুব ক্রিকেট দল।

টুর্নামেন্টের অপর তিন কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া, পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা এবং নিউজিল্যান্ড-আফগানিস্তান।

‘সি’ গ্রুপে ইংল্যান্ডের কাছে হারলেও কানাডা ও নামিবিয়াকে হারিয়ে ৪ পয়েন্ট সংগ্রহ করেছ বাংলাদেশ। এতে গ্রুপ রানার-আপ হয়েই কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে টাইগাররা। আর এই গ্রুপে তিন ম্যাচেই জয় পেয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড।

এদিকে ‘বি’ গ্রুপের রানার-আপ অস্ট্রেলিয়ার বিপক্ষে কোয়ার্টার ফাইনালে লড়বে ইংলিশরা। আর ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে খেলবে ‘সি’ গ্রুপের রানার-আপ বাংলাদেশ।

গ্রুপ পর্বে আজ রোববার ছিলো শেষ দিন। নিজ নিজ খেলায় ইংল্যান্ড ২৮২ রানের বড় ব্যবধানে কানাডাকে, আয়ারল্যান্ড ৪ রানে আফগানিস্তানকে, ওয়েস্ট ইন্ডিজ ২২২ রানে কেনিয়াকে ও নিউজিল্যান্ড ৭১ রানে দক্ষিণ আফ্রিকাকে হারায়।

‘সি’ গ্রুপে কানাডার বিপক্ষে লিয়াম ব্যাঙ্কসের ১২০ ও উইল জ্যাকসের ১০২ রানের সুবাদে ৫০ ওভারে ৭ উইকেটে ৩৮৩ রান তোলে ইংল্যান্ড। জবাবে ১০১ রানেই গুটিয়ে যায় কানাডা।

‘ডি’ গ্রুপে আয়ারল্যান্ডের ৮ উইকেটে ২২৫ রানের জবাবে ২২১ রানে অলআউট হয় আফগানিস্তান। মাত্র চার রানের আক্ষেপ নিয়ে বিশ্বকাপ শেষ করলো মোহাম্মদ নবীর উত্তরসূরীরা।

‘এ’ গ্রুপে ওয়েস্ট ইন্ডিজের ৭ উইকেটে ৩১৮ রানের জবাবে মাত্র ৯৬ রানেই গুটিয়ে যায় কানাডা। এই গ্রুপের অন্য ম্যাচে নিউজিল্যান্ডের ৮ উইকেটে ২৭৯ রানের জবাবে ২০৮ রান অলআউট হয় প্রোটিয়ারা। তবে নিউজিল্যান্ডের সঙ্গে হারলেও শেষ আটে ঠিকই জায়গা করে নিয়েছে দক্ষিণ আফ্রিকা।

 আর/এমজে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি