ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বিপাকে নগরবাসী

ক্যাবল কাটা পড়ায় বিকল লক্ষাধিক ফোন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৮, ৮ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৭:২৯, ৮ ডিসেম্বর ২০১৭

রাজধানীর মগবাজার এলাকায় বিটিসিএলের একটি কোর ক্যাবল কাটা পড়ায় বৃহস্পতিবার রাত থেকে বিকল হয়ে পড়েছে লক্ষাধিক ফোন। যার মধ্যে ফায়ার সার্ভিসের মত জরুরি সেবা সংস্থার ফোনও রয়েছে বলে জানা গেছে এই জটিলতায় তবে বিপাকে পড়ছে নগরবাসী। সেই সংখ্যা বিটিসিএলের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়নি একজন কর্মকর্তা বলেন, কোর কেবল থেকে বিভিন্ন দিকে সাব কেবল গেছে ফলে সমস্যাটা শহরের বিভিন্ন অংশেই হচ্ছে বিকল নম্বরের সংখ্যা হবে বেশ কয়েক হাজার

এব্যাপারে জানাতে চাইলে বিটিসিএলের পরিচালক (জনসংযোগ ও প্রকাশনা) মীর মোহাম্মদ মোরশেদ বলেন, মগবাজার দিলু রোডে সিটি করপোরেশনের সংস্কার কাজের কারণে টেলিফোনের ওই ‘কোর ক্যাবল’ কাটা পড়ে গত রাতে।

আজ (শুক্রবার) সকাল থেকে মেরামতের কাজ শুরু হয়েছে। আশা করি দ্রুত সময়ের মধ্যে পরিস্থিত স্বাভাবিক হবে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক আলী আহাম্মেদ খান বলেন, তাদের নিয়ন্ত্রণ কক্ষের সব বিটিসিএল নম্বর ভোরে আকস্মিকভাবে বিকল হয়ে যায়। এসব নম্বর থেকে কোথাও ফোন করা যাচ্ছে না; আসছেও না।

ফলে কোথাও অগ্নিকাণ্ড বা দুর্ঘটনা ঘটলে সেই তথ্য ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষকে জানাতে পারছেন না কেউ। ফায়ার সার্ভিস কর্মীদের নির্ভর করতে হচ্ছে দুটি মোবাইল ফোনের ওপর। নিয়ন্ত্রণকক্ষের দায়িত্বরত কর্মকর্তা মাহফুজ রিবেন জানান, যে কেউ জরুরি প্রয়োজনে ০১৭৩০৩৩৬৬৯৯, ০১৭১৩০৩৮১৮২ নম্বরে ফোন করলে কথা বলতে পারবেন।

ফায়ার সার্ভিসের আরেকজন কর্মকর্তা জানান, কেবল নিয়ন্ত্রণ কক্ষ নয়, অনেক ফায়ার স্টেশনের ফোনই সকাল থেকে বিকল।

ঢাকার লালবাগ, গ্রিন রোড, মালিবাগ, মিরপুরসহ বিভিন্ন এলাকা থেকেও গ্রাহকরা তাদের ফোন বিকল থাকার কথা জানিয়েছেন। এই জটিলতা কাটিয়ে উঠতে বিটিসিএল এর কাজের তদারকি করছেন বিটিআরসির একজন কর্মকর্তা।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি