ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ক্যারিবীয় দলে ডাক পেলেন আন্দ্রে রাসেল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১০, ১৭ জুলাই ২০১৮ | আপডেট: ১২:১২, ১৭ জুলাই ২০১৮

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে চমক রেখেছে ওয়েস্ট ইন্ডিজ। দলে এবার থাকছে অলরাউন্ডার আন্দ্রে রাসেল। ২০১৫ সালের পর দলে ডাক পেয়েছেন রাসেল। ১৩ সদস্যের দল থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ অলরাউন্ডার মারলন স্যামুয়েলস, কার্লোস ব্র্যাথওয়েট, নিকিটা মিলার, শেলডন কট্রেল ও কেসরিক উইলিয়ামস। বাদ পড়া ক্রিকেটাররা সবাই বিশ্বকাপ বাছাইয়ে খেলেছিলেন।

রাসেল বেশ কয়েক বছর ধরে ডোপিং কেলেঙ্কারিতে জড়িয়ে আলোচিত ছিলেন। ২০১৭ সালের জানুয়ারিতে এই অভিযোগে নিষিদ্ধ ছিলেন প্রায় এক বছর। তার বিরুদ্ধে মূল অভিযোগ ছিল- সংশ্লিষ্ট কাগজপত্র জমা দানে ব্যর্থতা। তিনবার সময় বেঁধে দিলেও কাগজ জমা দিতে পারেননি। ডোপিং আইন অনুসারে যা শাস্তিযোগ্য অপরাধ।

সেই নিষেধাজ্ঞার পর জ্যামাইকার ৫০ ওভার ফরম্যাটে আঞ্চলিক ওয়ানডে টুর্নামেন্টে খেলেছেন তিনি। পরবর্তীতে বিশ্বকাপ বাছাইয়ে খেলতে নিজেকে প্রত্যাহার করে নেন। অভিজ্ঞ এই অলরাউন্ডারকে ফিরে পাওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন ওয়েস্ট ইন্ডিজ কোচ স্টুয়ার্ট ল, ‘রাসেলকে ফিরে পেয়ে দারুণ লাগছে। তার বিধ্বংসী ক্ষমতা ও শক্তি এই স্কোয়াডে প্রাণ ফেরাবে।’

রাসেল সবশেষ ওয়ানডে খেলেছেন তিন বছর আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে।প্রথম ম্যাচে ২৪ বলে ৪১ রানের বিধ্বংসী ইনিংস খেললেও পরের দুই ম্যাচে খেলতে পারেননি চোটগ্রস্ত হয়ে।

বাদ পড়াদের সঙ্গে কেমার রোচকেও ওয়ানডেতে বিশ্রামে রেখেছেন নির্বাচকরা। বলা হচ্ছে কাজের চাপ বেড়ে যাওয়াতেই তার ব্যবস্থাপনা করা হচ্ছে। দ্বিতীয় টেস্টেও তাকে বিশ্রামে রাখা হয়েছিল। প্রথম টেস্টে অবশ্য হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন। তার বদলে শেষ টেস্টে খেলেন জোসেপ।

গায়ানায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ২২ জুলাই। বাকি দুটি ম্যাচ হবে ২৫ ও ২৮ জুলাই। এর আগে ১৯ জুলাই একটি একদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে লাল-সবুজ দল। ওয়ানডে সিরিজ শেষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে দুই দল।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: জেসন হোল্ডার (অধিনায়ক), দেবেন্দ্র বিশু, ক্রিস গেইল, শিমরন হেটমেয়ার, শাই হোপ (উইকেটরক্ষক), আলজারি জোসেপ, এভিন লুইস, জেসন মোহাম্মদ, অ্যাশলে নার্স, কেমো পল, কিয়েরন পাওয়েল, রোভম্যান পাওয়েল ও আন্দ্রে রাসেল।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি