ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ক্রসফায়ার নিয়ে মানুষের মনে নানা প্রশ্ন : ফখরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৫, ২৩ মে ২০১৮

চলমান মাদক বিরোধী অভিযানের সমালোচনা করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার মাদক বিরোধী অভিযানের নামে যে ক্রসফায়ার দিচ্ছে এটা নিয়ে দেশের মানুষের মনে নানা প্রশ্ন সৃষ্টি করছে। এমন একটা সময়, যখন নির্বাচন সামনে ও সরকারের শেষ বছর, তখনই দেশে একটা যুদ্ধ ঘোষণা করা হয়েছে।

আজ বুধবার সকালে ঠাকুরগাঁও শহরের কালীবাড়িতে নিজের বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, মাদকবিরোধী অভিযানের নামে ক্রসফায়ার দিয়ে শুধুই বিরোধী পক্ষকে ঘায়েল করার জন্য এবং একবারেই নির্মূল করার জন্য এই সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করছে।  

বিএনপির এই নেতা আরও বলেন, আমরাও মাদকবিরোধী অভিযান চাই। তবে এটা অরাজনৈতিক হতে হবে। মাদকবিরোধী অভিযানের নামে ক্রসফায়ার দিতে হবে এমনটি নয়। আমরা আগেও বলেছি, তাদের আইনের আওতায় এনে বিচার করতে হবে। কিন্তু যেসব যুক্তি দাঁড় করা হচ্ছে সেগুলো কোনও সভ্য গণতান্ত্রিক দেশে যুক্তি বলে বিবেচিত হওয়ার কথা নয়।

গাজীপুরের নির্বাচন নিয়ে মির্জা ফখরুল বলেন, গাজীপুরে যে এসপি (হারুনুর রশিদ) আছে সে একজন চিহ্নিত আওয়ামী লীগার। ওই এসপির আওতায় সুষ্ঠু ও অবাধ নির্বাচন সম্ভব না। সেই এসপি বিএনপির অসংখ্য নেতাকর্মীকে গ্রেফতার করে নির্বাচনের পরিবেশ ধ্বংস করেছে।

 এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি নুর এ শাহাদাৎ স্বজন, আবু তাহের দুলাল, জেলা বিএনপির কোষাধ্যক্ষ শরিফুল ইসলাম, জেলা ছাত্রদল সভাপতি কায়েস প্রমুখ।

টিআর / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি