ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ক্ষেপনাস্ত্র হামলার ফোবিয়া: বাড়ি ছেড়ে রাস্তায় আতঙ্কিতরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৮, ১৪ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৫:৩৩, ১৪ জানুয়ারি ২০১৮

যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার মধ্যে পরমাণু উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্রের হাওয়াই অঙ্গরাজ্যে ক্ষেপণাস্ত্র হামলা হচ্ছে এমন খবরে আতঙ্কে ছড়িয়ে পড়েছে। ওই অঙ্গরাজ্যের ইমার্জেন্সি ডিপার্টমেন্ট থেকে একটি ক্ষুদে বার্তার মাধ্যমে সব মোবাইল ফোনে ওই সতর্কতা জারি করলে  মানুষের মধ্যে পরমাণু যুদ্ধের ভয়াবহতা নিয়ে আতঙ্ক দেখা দেয়।

ওই বার্তায় বলা হয়, হাওয়ায়-এ খুব শিগগিরই পরমাণু হামলা হতে যাচ্ছে। তাই দ্রুত নিরাপদ আশ্রয়ে সরে যান । এটা কোন ড্রিল নয়, এটি বাস্তবতা-সত্যিকারের অ্যালার্ট। এরপরই ওই অঙ্গরাজ্যের বাসিন্দাদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। অনেককেই চারদিকে হুড়োহুড়ি করতে দেখা গেছে।   

ওই অ্যালার্টের কারণে হাওয়াই অঙ্গরাজ্যের টিভি এবং রেডিও সম্প্রচার বিঘ্নিত হয়েছে বলে জানা গেছে। এদিকে সেখানকার মানুষজন দ্রুতবেগে গাড়ি চালিয়ে নিরাপদ আশ্রয়ে যেতে দেখা গেছে। সম্প্রতি উত্তর কোরিয়া থেকে ধারাবাহিক ভাবে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষার ফলে ওই অঞ্চলে উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, সকাল ৮: ১০ টায় হাওয়াই অঙ্গরাজ্যের সব মোবাইল ফোনে ওই সতর্কবার্তা পাঠানো হয়। ৩২ মিনিটেরও বেশি সময় ধরে ওই সতর্কবার্তা জারি থাকে। তবে পরবর্তীতে হাওয়াই অঙ্গরাজ্যের গভর্নর এক টেলিভিশন ভাষণে ওই ভুল সতর্কবার্তার জন্য ক্ষমা চেয়েছেন।

হাওয়াই এর কর্তৃপক্ষ দাবি করেছে, তাদের একজন কর্মকর্তা কম্পিউটারে ভুল বাটন প্রেস করার কারণে কয়েক লক্ষ মানুষের কাছে এই ভুল বার্তা পৌঁছে গেছে। ভুয়া এই অ্যালার্ম মোবাইলে যেমন পাঠানো হয়েছে, একইসঙ্গে রেডিও এবং টেলিভিশনেও সম্প্রচার করা হয়েছে।

সুত্র: সিএনএন

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি