ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

‘খালেদা উর্দুতে পাস কিন্তু বাংলায় ফেল’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৮, ২২ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৫:৩৭, ২২ ফেব্রুয়ারি ২০১৮

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ম্যাট্রিক পরীক্ষায় উর্দুতে পাস করলেও বাংলায় ফেল করেছিলেন বলে তথ্য দিয়েছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, এর থেকেই বুঝা যায় যে, উর্দুর প্রতি তার কেমন ভালবাসা ছিল।

তিনি আজ বৃহষ্পতিবার সকালে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম ওয়াজেদ মিয়ার ৭৬ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে এ আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

ড. হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার অনেক আগেই কারাগারে যাওয়ার দরকার ছিল। অন্য কোনো দেশে হলে তিনি আরো আগেই কারাগারে যেতেন। তিনি খুনিদের উৎসাহিত করার জন্য ১৫ আগস্টকে ভুঁয়া জন্মদিন সাজিয়ে কেক কাটেন। পৃথিবীর অন্য কোনো দেশে এ অপরাধ সহ্য করা হবে না।

হাছান মাহমুদ বলেন, পেট্রলবোমায় পুড়ে দেশবাসী যখন কাতরাচ্ছে তখন তিনি উল্লাস করেছেন। এসব অপরাধ ক্ষমার যোগ্য নয়। তিনি বলেন, খালেদা জিয়া দুর্নীতির অভিযোগে দণ্ডিত হয়েছেন এটা তার জন্য লজ্জার, বিএনপির জন্য লজ্জার, এমনকি সব রাজনীতিবিদদের জন্য লজ্জার।

আওয়ামী লীগের এ নেতা বলেন, খালেদা জিয়া এমন  প্রধানমন্ত্রী ছিলেন যার সময়ে দেশ পরপর পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। বিএনপিকে হুঁশিয়ার করে তিনি বলেন, গতবার আপনারা নির্বাচনে না এসে আত্মহননের পথ শুরু করেছিলেন। এবার না এলে আত্মহননের প্রক্রিয়াটা সম্পন্ন হবে।

খালেদা জিয়াকে কারাগারে ডিভিশন সুবিধা দেওয়া হচ্ছে না-বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে  ড. হাছান মাহমুদ বলেন, তিনি নিজের পছন্দ মতো গৃহপরিচারিকাকে সঙ্গে রাখার সুযোগ পেয়েছেন। দেশের ইতিহাসে এটা ব্যতিক্রম ঘটনা।

খালেদা জিয়াকে নির্জন কারাগারে রাখা হয়েছে-এমন অভিযোগের জবাবে হাছান মাহমুদ বলেন, ২২ একর জায়গার উপর পুরো কারাগারটাই তাকে দেওয়া হয়েছে। তিনি ক্যান্টনমেন্টের যে বাড়িতে ছিলেন, সেই বাড়ীটি ছিল সাড়ে সাত একর। আর কেন্দ্রীয় কারাগারের জমির পরিমাণ ২২ একর।

খ্যাতিমান পরমানু বিজ্ঞানী ও বঙ্গবন্ধু জামাতা এম ওয়াজেদ মিয়াকে স্মরণ করে হাছান মাহমুদ বলেন, তিনি ( এম ওয়াজেদ মিয়া) ক্ষমতার কাছাকাছি থেকেও কখনো ক্ষমতার অপব্যবহার করেননি। নিজের পরিচয়ে পরিচিত ছিলেন। তাঁর সবচেয়ে বড় সফলতা তিনি তাঁর সন্তানদের মানুষের মতো মানুষ করেছেন। এক সন্তান হার্ভাডে পড়াশুনা শেষ করে প্রযুক্তিবিদ হয়েছেন, অন্যজন অটিজমে অবদান রাখায় বিশ্বজুড়ে পরিচিত।

অভিনেত্রী সারাহ বেগম কবরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নেতারা বক্তব্য রাখেন।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি