ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

খালেদা জিয়াকে গ্রেফতারের চিন্তা সরকারের নেই : কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৭, ১৮ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৮:২৬, ১৯ অক্টোবর ২০১৭

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতারের কোনো চিন্তা সরকারের নেই। তবে এটা আইনের ব্যাপার, আদালতই বিষয়টি ভালো জানে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৩তম জন্মিদন উপলক্ষে আজ বুধবার সকালে রাজধানীর বনানী কবরস্থানে তার কবরে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

প্রসঙ্গত, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আজ বিকালে দেশে ফিরছেন। তার বিরুদ্ধে তিনটি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়াকে গ্রেফতারের কোনো চিন্তা-ভাবনা করেনি সরকার। আইনের ব্যাপারটা আইন প্রয়োগকারী সংস্থা জানে, আদালত জানে। গ্রেফতরি পরোয়ানাটা আদালতের, এখানে সরকার কোনো গ্রেফতারি পরোয়ানা জারি করেনি। 

আজ শেখ রাসেলের জন্মদিনে তার প্রতি শ্রদ্ধা জানাতে ঢল নামে আওয়ামী লীগ ও তার সহযোগী এবং ভ্রাতৃপ্রতীম সংগঠনগুলোর নেতাকর্মীদের।

১৯৬৪ সালের এই দিনে জাতির পিতার স্মৃতিবিজড়িত ধানমণ্ডির বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেল জন্মগ্রহণ করেন।  বাবার রাজনৈতিক জীবনকে সবে মাত্র দেখতে শুরু করেছিল রাসেল। ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর দুরন্তপ্রাণ শিশুকে তখনই নরঘাতকের দল নির্মমভাবে হত্যা করে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পায়নি নিষ্পাপ শিশু শেখ রাসেল। খুনিরা বঙ্গবন্ধুকে হত্যা করে তাঁর রক্তের উত্তরাধিকার নিশ্চিহ্ন করতে চেয়েছিল। ঘাতকদের অপচেষ্টা শতভাগ ব্যর্থতায় পর্যবসিত হয়েছে। আর শহীদ শেখ রাসেল আজ বাংলাদেশের শিশু-কিশোর, তরুণ, বুদ্ধিবোধ সম্পন্ন মানুষদের কাছে ভালবাসার নাম।

 

আর/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি