ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

খালেদা জিয়াকে বন্দি করে ভুল করেছে আ.লীগ: অলি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৮, ১৭ ফেব্রুয়ারি ২০১৮

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা নিয়ে কিছু `পদ্ধতিগত ভুল` ছিল বলে দাবি করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম। বলেছেন, `অভিজ্ঞতার অভাব এবং না জানার কারণেই এ পদ্ধতিগত ভুল হয়েছে। পদ্ধতিগত ভুলের জন্য তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও তারেক রহমানের সাজা হতে পারে না।

শনিবার সকালে রাজধানীর সেগুনবাগিচার স্বাধীনতা হলে `দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন` আয়োজিত `স্বাধীনতার ৪৭ বছর: গণতন্ত্রের সংকট` শীর্ষক সেমিনারে বক্তৃতাকালে তিনি এই  অভিমত দেন।

অলি আহমদ বীরবিক্রম বলেছেন, খালেদা জিয়াকে বন্দি করে আওয়ামী লীগ গত ৯ বছরের মধ্যে `সবচেয়ে বড় ভুল` করেছে। 

অলি আহমদ বলেন, `খালেদা জিয়া শুধু একজন ব্যক্তি নন। তিনি বাংলাদেশের জননন্দিত একজন ব্যক্তি। গত ৯ বছরে আওয়ামী লীগ খালেদা জিয়াকে বন্দি করে সবচেয়ে বড় ভুল করেছে। তার জন্য দেশের মানুষ নীরবে কাঁদছে। ৭৩ বছরের একজন মানুষকে, যিনি তিনবারের প্রধানমন্ত্রী, তাকে নির্জন কারাগারে রাম-সীতার বনবাসে পাঠিয়ে জনগণের হৃদয়ে আঘাত করেছে বর্তমান সরকার।`

তিনি আরও বলেন, সরকার জনগণের কাছে ধরা পড়ে গেছে। তারা খালেদা জিয়াকে বন্দি করে নির্বাচনের মাঠ থেকে প্রতিপক্ষকে সরিয়ে দিয়ে আবারও ক্ষমতা দখল করতে চায় সেটা জনগণ বুঝে গেছে। জিয়া অরফানেজ ট্রাস্টে এক টাকাও দুর্নীতি হয়নি। খালেদা জিয়া ও তারেক রহমান কেউ এক টাকাও মেরে খাননি। পুরো টাকাই ব্যাংকে আছে। দুই কোটি টাকা এখন ছয় কোটি টাকা হয়েছে।

আয়োজক সংগঠনের সভাপতি রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে সেমিনারে প্রধান আলোচক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দিন আহমদ, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, এলডিপির যুগ্ম মহাসচিব গিয়াস উদ্দিন সেলিম, শিক্ষক কর্মচারী ঐক্য জোটের চেয়ারম্যান ও বিএনপির প্রাথমিক ও গণ শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, জাতীয় প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক ও বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক কাদের গনি চৌধুরী প্রমুখ।

কেআই/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি