ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

খালেদা-সুষমা বৈঠক : অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায় ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২১, ২২ অক্টোবর ২০১৭

বাংলাদেশে একটি অংশগ্রহণমূলক সুষ্ঠু নির্বাচন দেখতে চায় ভারত প্রতিবেশী হিসেবে দেশ হিসাবে ভারতের চাওয়া, দেশে যেন গণতান্ত্রিক চর্চা অব্যাহত থাকেরবিবার রাতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া রাজধানীর সোনারগাঁও হোটেলে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে বৈঠকে মিলিত হন। ওই বৈঠকে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, বিএনপির পক্ষ থেকে দেশের রাজনীতি ও নির্বাচন বিষয় সম্পর্কে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর কাছে তুলে ধরা হয়। ভারতের পররাষ্ট্রমন্ত্রী বিষয়গুলো শুনে বলেছেন, বাংলাদেশে একটি সুষ্ঠু নির্বাচন আশা করে ভারত। নির্বাচন কমিশন যেন অবাধ ও সুষ্ঠু নির্বাচন করে এবং তাতে যাতে সবাই অংশগ্রহণ করে, ভারত তেমনটাই চায়।

বিএনপির মহাসচিব বলেন, দলের পক্ষ থেকে রোহিঙ্গা সংকট তুলে ধরে হয়। সংকটের সমাধানে রোহিঙ্গাদের তাদের নিজ দেশে ফিরিয়ে নেওয়া দরকার। এ ব্যাপার ভারতের পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরাও চাই রোহিঙ্গারা যাতে নিরাপদে দেশে ফিরে যেতে পারে। এ জন্য ভারতের পক্ষ থেকে চাপ অব্যাহত থাকবে।

বিএনপি প্রতিনিধিদলের মধ্যে ছিলেন স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আবদুল মঈন খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহউদ্দীন আহমেদ ও রিয়াজ রহমান।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি