ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

খালেদার আপিল শুনানি আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪০, ২২ ফেব্রুয়ারি ২০১৮

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হওয়া সাজার বিরুদ্ধে দায়ের করা বেগম খালেদা জিয়ার আপিন আবেদনের গ্রহণযোগ্যতার ওপর শুনানি হবে আজ। বেগম জিয়ার আপিল আবেদন গ্রহণ করা হবে কী না সে বিষয়েই আজ বৃহস্পতিবার উচ্চ আদালত সিদ্ধান্ত নেবেন বলে আদালত সূত্রে জানা যায়।

এর আগে গত মঙ্গলবার খালেদা জিয়ার সাজার রায়ের বিরুদ্ধে করা আপিল আবেদন দাখিল করেন তার আইনজীবীরা। আবেদনটি শুনানির জন্য উচ্চ আদালতের নির্ধারিত বেঞ্চের ৬ নম্বর কার্যতালিকায় রাখা হয়। খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন জানান, বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ উল্লেখ করে ঐ আপিল আবেদনটি দায়ের করা হয়। এরপরেই আপিলটির গ্রহণযোগ্যতার ওপর শুনানির জন্য আজ বৃহস্পতিবার ধার্য করা হয়।

পাশাপাশি গত মঙ্গলবারই খালেদা জিয়ার আইনজীবীর আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল উচ্চ আদালতে ১ হাজার ২২৩ পৃষ্ঠার আপিল দায়ের করেন। এতে আপিল আবেদনের পক্ষে ৪৪টি যুক্তি তুলে ধরা হয়। ওকালতনামায় স্বাক্ষর করেন ২৮ জন আইনজীবী।   

আজ আপিল আবেদনের গ্রহণযোগ্যতার শুনানিতে যদি আপিলটিকে আমলে নেয় আদালত তাহলেই বেগম জিয়ার সাজার বিরুদ্ধে করা আপিলের বিচারকার্য শুরু হবে।

প্রসঙ্গত, দুর্নীতি দমন কমিশনের দায়ের করা মামলায় চলতি মাসের ৮ তারিখ পাঁচ বছর কারাদণ্ড এবং ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানার সাজা ঘোষণা করা হয় বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে।

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি