ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

খালেদার কাছে ‘কারাগারের রোজনামচা’ পাঠান : ডা. জাফরউল্লাহ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৭, ১৯ ফেব্রুয়ারি ২০১৮

দুর্নীতির দায়ে দণ্ডিত হয়ে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কাছে বঙ্গবন্ধুর আত্মজীবনীমূলক গ্রন্থ `কারাগারের রোজনামচা` পাঠানোর আহবান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরউল্লাহ চৌধুরী। তিনি বলেন, খালেদা জিয়া জেলখানায় গিয়ে ভালো হয়েছে। তিনি সেখানে আত্মোপলব্ধি ও চিন্তা করার সুযোগ পাবেন।

আজ সোমবার বিকালে জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে এ সভার আয়োজন করা হয়।

সংগঠনটির সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দীন বীরবিক্রম।

বিশেষ অতিথির বক্তব্যে ডা: জাফরউল্লাহ চৌধুরী বলেন, বিএনপিতে যতো আইনজীবী আছেন, আওয়ামী লীগে ততোজন নাই। তবু আইনের মারপ্যাঁচে হেরে গেছে বিএনপি। তিনি বলেন, কূটনৈতিক সম্পর্কে হেরে গেছে বিএনপি। কূটনীতি শিখতে হলে শেখ মুজিবের বই পড়তে হবে। তিনি এ সময় মঞ্চে উপস্থিত বিএনপি নেতাদের জিজ্ঞেস করেন, শেখ মুজিবের বই পড়েছেন? নেতারা মাথা নাড়লে তিনি হতাশার অভিব্যক্তি প্রকাশ করেন।

বিএনপির স্থায়ী কমিটিতে মেজর (অব.) হাফিজের মতো কয়েকজনকে নেওয়ার সুপারিশ করেন জাফরউল্লাহ। বিএনপিকে সাংগঠনিক কর্মসূচি চালিয়ে যাওয়ার আহবানও জানান তিনি। প্রতিটি জেলায় এখন থেকে স্থায়ী কমিটির নেতাদের সফর করারও আহবান জানান তিনি।

বিএনপির এই পরামর্শক এ সময় উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, নেতাকর্মী আন্দোলন করে না। যদি জিজ্ঞেস করি, কেন আন্দোলন করছেন না, উত্তরে বলে লন্ডন থেকে নির্দেশ আসে নাই। লন্ডনের সিদ্ধান্ত আর গুলশানের সিদ্ধান্তের বাইরে না আসলে বিএনপি কিছুই করতে পারবে না।

 

/ আআ / এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি