ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

কুমিল্লার দুই মামলা

খালেদার জামিন স্থগিত শুনানি আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:০২, ২৪ জুন ২০১৮ | আপডেট: ০৮:৪০, ২৪ জুন ২০১৮

হত্যা ও নাশকতার অভিযোগে কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় দায়ের করা পৃথক দুই মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে করা আবেদনের ওপর শুনানি আজ। মামলাটি শুনানির জন্য সুপ্রিমকার্টের ওয়েবসাইটে রোববারের তালিকায় রয়েছে।
গত ৩১ মে দুই মামলায় হাইকোর্টের দেয়া জামিন আদেশ ২৪ জুন পর্যন্ত স্থগিত করেছিলেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। এ সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষকে নিয়মিত আপিল আবেদন (সিপি) ফাইল করতে বলেছেন আদালত। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন।
ওই দিন রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অন্যদিকে, খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন।
কুমিল্লার এ দুই মামলায় গত ২৮ মে সোমবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করে আদেশ দেন বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।
পরের দিন মঙ্গলবার (২৯ মে) জামিন স্থগিত করে আদেশ দেন আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বার জজ আদালত। একই সঙ্গে, জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আপিল আবেদনের শুনানির জন্য নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন। পরে (৩১ মে) নির্ধারিত দিনে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়। সেদিন জামিন স্থগিত করা হয় এবং মামলাটি শুনানির জন্য ২৪ জুন দিন ধার্য করা হয়।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি