ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

‘খালেদার নির্বাচনে অংশ নেওয়া না নেওয়ার সিদ্ধান্ত আদালতের’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৬, ১৯ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৬:০৭, ১৯ ফেব্রুয়ারি ২০১৮

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন কি-না সে বিষয় আদালত ভাল জানেন বলে মন্তব্য করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একইসঙ্গে এবিষয় সরকারের কোনো এখতিয়ার নেই বলেও জানিয়েছেন তিনি ।

আজ সোমবার (১৯ ফেব্রুয়ারি) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন কিনা, সেটা আদালতের বিষয়, সরকারের বিষয় নয়। আদালতের বিষয় মাঠে টেনে আনা ঠিক হবে না। নির্বাচনে অংশ নিতে দেওয়ার এখতিয়ার একমাত্র আদালতের, আওয়ামী লীগের নয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়ার রায়ের বিরুদ্ধে দলটি যেসব কর্মসূচি দিয়েছে তা কার বিরুদ্ধে? রায় দিয়েছেন আদালত, আর দলটি কর্মসূচি দিচ্ছে সরকারের বিরুদ্ধে। তার মানে, তারা আদালতের রায় মানে না। রায় যদি না মানে, তাহলে আবার আপিল করতে যাচ্ছে কেন? বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আগেই বলে দিয়েছেন, যেনতেন রায় হলে সে রায় তারা মানবেন না।

তিনি আরও বলেন, ‘রায়ের সার্টিফায়েড কপি দেবেন আদালত। ৬৩২ পৃষ্ঠার রায় পেতে একটু সময় লাগবে, এটা যুক্তিসঙ্গত। তাছাড়া, আমি একটি সংবাদপত্রে দেখেছি, তারা নিয়ম মেনে সার্টিফায়েড কপির আবেদন করেনি।

 / এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি