ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

গণ বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নির্বাচনে ভিপি জুয়েল জিএস নজরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ২৩:১০, ১৭ ফেব্রুয়ারি ২০১৮

গণ বিশ্ববিদ্যালয়ে তৃতীয় বারের মত কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ভিপি (সহ-সভাপতি) নির্বাচিত হয়েছেন ভাষা-যোগাযোগ ও সংস্কৃতি বিভাগের ছাত্র জুয়েল রানা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রাজনীতি ও প্রশাসন বিভাগের ছাত্র মো. সুজন রানার চেয়ে ৬৭৯ ভোট বেশি পেয়ে জয়ী হন তিনি। সাধারণ সম্পাদক পদে ২৪৯ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন আইন বিভাগের ছাত্র মো. নজরুল ইসলাম।

এছাড়া একই দিনে অনুষ্ঠিত কোষাধ্যক্ষ পদে খাদিজা আকতার সেতু, ক্রীড়া সম্পাদক পদে মাহতাবুর রহমান সবুজ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে মো. রকিবুল হাসান এবং প্রচার ও সমাজসেবা সম্পাদক পদে অর্জুন রাজ বংশী জয়ী হয়েছেন। 

শনিবার (১৭ ফেব্রুয়ারি) নির্বাচনের চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক মো. সিরাজুল ইসলাম।

আনন্দঘন পরিবেশে বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে ৪টা পর্যন্ত একযোগে ১০টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ হয়। ছেলে ভোটারদের পাশাপাশি মেয়ে ভোটাররাও সারিবদ্ধভাবে লাইনে দাড়িয়ে ভোট দেন। এ সময় তাদের মধ্যে বিপুল উৎসাহ দেখা যায়। প্রতিটি ভোট কেন্দ্রে একজন প্রিজাইডিং অফিসার ও একজন পোলিং অফিসার দায়িত্ব পালন করেন।

এছাড়া নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করতে আইন শৃঙ্খলা বাহিনীর সঙ্গে গণ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু, রেজিস্ট্রার ও পরীক্ষা নিয়ন্ত্রকসহ প্রায় ১০ জন পরিদর্শক সার্বক্ষণিক দায়িত্ব পালন করেন। ভোটগ্রহণ শেষে বিকেল ৫ টা থেকে শুরু হয় রাত ১২টা পর্যন্ত ভোট গণনা চলে। শেষে প্রধান নির্বাচন কমিশনার বেসরকারিভাবে বিজয়ীদের নাম ঘোষণা করেন।

কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৬টি পদের জন্য ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর আগে প্রধান নির্বাচন কমিশনার গত ২৭ জানুয়ারি নির্বাচনের খসড়া তালিকা,৩১ জানুয়ারি চূড়ান্ত ভোটার তালিকা, ৪ ফেব্রুয়ারি মনোনয়নপত্র গ্রহণ ও ৮ ফেব্রুয়ারি চূড়ান্ত প্রার্থী ঘোষণা করেন।

বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম এবং একমাত্র গণ বিশ্ববিদ্যালয়ে রয়েছে ছাত্র সংসদ। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম গতিশীল করা, অরাজনৈতিক ছাত্র নেতৃত্ব সৃষ্টি করা এ নির্বাচনের লক্ষ্য।(বিজ্ঞপ্তি)

এমএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি