ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

গণতন্ত্রের বিকাশ ও কর্মসংস্থান সৃষ্টি হবে প্রথম কাজ: নানগাওয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৬, ২৩ নভেম্বর ২০১৭

সদ্য বিদায়ী প্রেসিডেন্ট রবার্ট মুগাবের অবসানের পর দায়িত্ব নিতে যাওয়া নতুন প্রেসিডেন্ট এমারসন নানগাওয়া বলেছেন, গণতন্ত্রের বিকাশ ও কর্মসংস্থান সৃষ্টিই হবে তার প্রথম কাজ।

গতকাল দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরে জিম্বাবুয়ের রাজধানী হারারেতে সমর্থকদের উদ্দেশে দেওয়া এক ভাষণে নানগাওয়া এ মন্তব্য করেন। এছাড়া অভ্যুত্থানে নেতৃত্ব দেওয়ায়  জিম্বাবুয়ের প্রতিরক্ষা বাহিনীকে ধন্যবাদ জানান তিনি।

দেশের পুনর্গঠনে জনগণের সহযোগিতা চেয়ে তিনি বলেন, ‍‍‍আমরা জিম্বাবুয়েকে নতুনভাবে সাজাতে চাই, এতে আপনাদের সহযোগিতা দরকার। অর্থনৈতিক সমৃদ্ধি-ই হবে আমাদের প্রথম অর্জন। এর জন্য আমাদের দরকার-কাজ, কাজ আর কাজ।

উল্লেখ্য, আগামী শুক্রবারই দেশটির নতুন প্রেসিডেন্টের দায়িত্ব নিতে যাচ্ছেন এমারসন নানগাওয়া ।

নানগাগওয়া আরও বলেন, আমি আপনাদের সেবক হওয়ার অঙ্গীকার করছি। আমরা সবাই একসঙ্গে কাজ করবো। এখানে কেউই কারো চেয়ে বেশি গুরুত্বপূর্ণ নন। সব জিম্বাবুইয়ানদের একতাবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, মনে রাখবেন আমাদের পরিচয় একটাই- আমরা জিম্বাবুয়ের নাগরিক।

 এসময় তিনি আরও বলেন, জিম্বাবুয়েতে আমরা শান্তি ফিরিয়ে আনতে চাই। দেশে বেকারত্বের হার স্মরণকালের ভয়াবহ অবস্থায় পৌছেছে দাবি করে তিনি বলেন, আমাদের প্রধান সমস্য বেকারত্ব। নাগরিকদের জন্য কর্মসংস্থান সৃষ্টিই হবে আমার প্রথম কাজ।

এর আগে গত বুধবার দক্ষিণ আফ্রিকা থেকে দুই সপ্তাহের ফেরারি জীবন শেষে দেশে ফেরেন প্রবীণ এই রাজনীতিক।

সূত্র: বিবিসি

/ এমজে / এআর  

 

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি